বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বসুন্ধরা কিংসের আক্রমণ ভাগের গল্প

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ১৪:৫৩:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গোলের খেলা ফুটবল। মাঝমাঠ, রক্ষণভাগ বা গোলরক্ষকের কৃতিত্বে আপনি হয়তো গোল হজম না করে সবোর্চ্চ ম্যাচ ড্র করতে পারবেন। তবে ম্যাচ জেতার জন্য আপনাকে অবশ্যই গোল করতে হবে। আর এই গোল করার দায়িত্বে যাদের কাঁধে থাকে তারা হলো দলের আক্রমণভাগের খেলোয়াড়।

লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার জুনিয়র, হাল্যান্ড, এমবাপ্পে বা লেওয়ানডেস্কি নামগুলো অহরহ শুনা যায় প্রতিটি ম্যাচের শেষে। গোল করে দলকে জিতেয়ে নায়ক বনে যান নয়তো দলের প্রয়োজনে গোল করতে ব্যর্থ হলে হয়ে থাকেন খলনায়ক।

আজ পরিচয় করিয়ে দিবো বাংলাদেশ প্রিমিয়ার লিগের সেরা দল বসুন্ধরা কিংসের আক্রমণভাগের খেলোয়াড়দের সাথে, যাদের গোলে উল্লাসিত হয় গ্যালারিতে থাকা সমর্থকেরা।

রবসন রবিনহোঃ পুরো নাম রবসন আজেভেদো দা সিলভা, তিনি সাধারণত রবিনহো নামে পরিচিত, কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা কিংসের সাবেক অধিনায়ক ড্যানিয়েল কলিন্ড্রেসকে বিদায় জানানোর পর ব্রাজিলিয়ান এই ফুটবলারকে ফ্লুমিনেন্স থেকে লোনে আনে বসুন্ধরা কিংস। বাংলাদেশে এসে নিজের জাত চেনাতে ভুল করেন নি এই ব্রাজিলিয়ান তারকা। কিংসের লিগে হয়ে ২৩ ম্যাচ খেলে ২১ গোল করে হয়েছেন প্রিমিয়ার লিগের সবোর্চ্চ গোলদাতা। শুধু যে গোল করেছেন তা না, সতীর্থদের দিয়ে করিয়েছেন ১০টি গোল। কিংসের সমর্কদের নয়নের মনি হয়ে উঠতে খুব বেশি সময় নেয় নি তিনি। বর্তমানে বসুন্ধরা কিংসের আক্রমণভাগে সবচেয়ে আস্থার নাম রবসন রবিনহো।

রাউল বেসেরাঃ করোনাকালীন সময়ে লিওনেল মেসির সর্তীথ হার্নান বার্কোসকে হারিয়ে ফেলা বসুন্ধরা কিংস তাদের আক্রমণভাগের শক্তি বাড়াতে উড়িয়ে আনেন আরেক আর্জেন্টাইনকে। নাম রাউল বেসেরা। ১৭ ম্যাচ খেলে দলকে ১৬টি গোল উপহার দিয়েছে কিংসের নাম্বার নাইন রাউল বেসেরা। যদিও গোল করাই তার মূল কাজ ছিলো তবে শুধু গোল করে শান্ত থাকেননি তিনি। সর্তীথদের সাহায্য করেছেন সাতটি গোল করতে। তবে এক মৌসুমে খেলেই বিদায় বলতে হয়েছে বসুন্ধরা কিংসকে।

এলিটা কিংসলেঃ এলিটা কিংসলে একজন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশী পেশাদার ফুটবলার। নাইজেরিয়াতে জন্ম হলেও বাংলাদেশকে ভালোবেসে লাল সবুজের জার্সি গায়ে দেওয়ার আসায় সম্প্রতি নিজ দেশের নাগরিকত্ব ত্যাগ করে নিয়েছেন বাংলাদেশের নাগরিকত্ব। বসুন্ধরা কিংসের হয়ে নয় ম্যাচ খেলে করেছেন তিনটি গোল।

আরও খেলার খবরঃ   ফ্যান রিয়াকশনঃ কে কি বলছেন বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে?

তৌহিদুল আলম সবুজঃ বসুন্ধরা কিংস প্রথম যে তিনজন খেলোয়াড়দের সাইনিং করায় তাদের মধ্যে অন্যতম একজন ছিলেন সবুজ। ২০১৯ মৌসুম থেকে এখন পর্যন্ত কিংসের জার্সিতে খেলেছেন ৩৭ ম্যাচ খেলে করেছেন ৮টি গোল। বর্তমানে কিংসের সহ-অধিনায়কের দায়িত্বটিও পালন করছেন এই ফরওয়ার্ড।

মাহবুবুর রহমান সুফিলঃ ২০১৭-১৮ মৌসুমে আরামবাগের অধিনায়কত্ব করা সুফিল পরের মৌসুমে যোগ দেন দেশসেরা ক্লাবে। সদ্য শেষ হওয়া মৌসুমে ১৯ ম্যাচ খেলে কিংসের হয়ে গোল করেন একটি। সাথে সর্তীথকে দিয়ে করিয়েছেন একটি গোল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি