বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশকে জেতাতে পারলেন না অধিনায়ক

প্রকাশ: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ | ১৯:৫৩:৩২

নিজস্ব প্রতিবেদক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ঐতিহাসিক শারজাহতে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ, প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে ক্যাচ মিস এতো না হলে বাংলাদেশের জন্য টার্গেটটা আরো অনেক কম হতো। ১৪৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ শুরুতেই চমক দেখায় ব্যাটিং নামার ক্ষেত্রে।

সাকিব আল হাসানকে ওপেনিংয়ে পাঠিয়ে দেয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কিন্তু চমক কাজে লাগলো না আজ। ১১ বলে ৯ রান করে আউট হয়ে যান সাকিব। তিন নম্বরে ব্যাট করতে নামেন লিটন কুমার দাস। ১৯ বলে ১৭ করে ফিরে যান নাইম শেখও, তাতে পাওয়ার প্লেতে ২৯ রানে ২ উইকেট নেই বাংলাদেশের।

ছবিঃ টুইটার

চার নম্বরে মুশফিকের বদলে নামলেন সৌম্য সরকার। পাওয়ার প্লের পরের চার ওভারে লিটন সৌম্য মিলে করলেন ২৬ রান। ১০ ওভার শেষে বাংলাদেশের রান ৫৫। শেষ দশ ওভারে বাংলাদেশের দরকার তখন ৮৮ রান। ৬০ বলে ৮৮ করতে বাংলাদেশকে ওভার প্রতি প্রায় নয়ের মত রান।

এগারোতম ওভারে আকিলকে এক চার মারার পরের বলেই আউট হয়ে যান ১৩ বলে ১৭ রান করে। এই ওভারে লিটনের চারে দশ রান নিতে পারে বাংলাদেশ। শেষ নয় ওভারে রান দরকার তখন ৭৮। সৌম্য আউট হওয়ার পর ব্যাটিং করতে নামেন মুশফিকুর রহিম।

১২ তম ওভারে ব্রাভোর এলোমেলো বোলিংয়ে বাংলাদেশ যোগ করে ১৫ রান। বাংলাদেশের প্রয়োজন আট ওভারে ৬৩ রান। মুশফিকের অপ্রয়োজনীয় স্কুপে আবারো ভুগতে হলো বাংলাদেশ। ১৪ তম ওভারে রবি রামপলের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি।

১৪ ওভারে ৯৩ রান করা বাংলাদেশের বাকি ৩৬ বলে দরকার ৫০ রান। ৩০ বলে ৪৪ রানের হিসেব থেকে দলকে জেতাতে ভালো ব্যাটিংটা সবচেয়ে দরকার ছিল কাপ্তান রিয়াদের কাছ থেকেই। হোন্ডারের ওভারে এলো ১১ রান। যেখান থেকে বাংলাদেশের দরকার শেষ চার ওভারে ৩৩ রান।

আরও খেলার খবরঃ   মিরপুরের উদ্দেশ্যহীন পাকিস্তানি পতাকা নিয়ে এতো জটলা কেন?

১৭তম ওভারে মাত্র ৩ রান দিলেন ব্রাভো। যেখানেই যেন ভয়ের শুরু। ৩৭ বলে ৩৭ রান করা লিটন তখন বুঝলেন নিজের ব্যাটটা একটু জোরে চালাতে হবে। রবি রামপলের ওভারের প্রথম বলেই চার মেরে শুরুটা ভালো করেন তিনি। কিন্তু ওভারের শেষটা ভালো হলো না৷ মাত্র ৮ রান নেওয়ার পর শেষ ১২ বলে বাংলাদেশের দরকার ২২।

ব্রাভোর ওভারে প্রথম বলেই ছক্কা মেরে দারুন শুরুও করেছিলেন, কিন্তু ওভারের শেষ বলে ক্যাচ আউট হয়ে ৪৩ বলে যখন ৪৪ রান করে যখন তিনি ফিরে গেলেন তখন শেষ ওভারে টাইগারদের দরকার ১৩ রান।

শেষ ওভারের প্রথম বলে স্কুপ করে দুই রান নিলেন আফিফ। পরের বলে বলের লাইন মিস করেন আফিফ, সেখান থেকে আসে এক রান। চার বলে দরকার ১০ রান। ইয়র্কার বল কোনমতে ঠেকিয়ে সেখান থেকে দারুন রানিং নিয়ে ২ রান নিলেন রিয়াদ।

তখনই খেলাটা শেষ হয়ে যেতে পারতো। কিন্তু মাহমুদউল্লাহর ক্যাচ মিস যেন অপেক্ষা করাচ্ছিলো আরো।শেষ দুই বলে বাংলাদেশের দরকার ৬ রান। সেখান থেকে পরের বলে আর হলো ২ রান৷ কিন্তু শেষ বলে চার রান দরকার হলেও তা আর পেরে উঠলেন না অধিনায়ক রিয়াদ। রিয়াদের ডট বলে হেরে গেলো বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটা জিতে নিলো মাত্র তিন রানে।

 

 

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি