বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশকে তেমন বড় করে দেখছে না স্কটল্যান্ড

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ১১:৫৯:০৯

নিজস্ব প্রতিবেদক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ বিশ্বকাপের প্রথম রাউন্ডে প্রথম ম্যাচে মোকাবিলা করবে স্কটল্যান্ডের। গ্রুপ পর্বের তিন ম্যাচের মধ্যে বাংলাদেশের কাছে সবথেকে বড় প্রতিপক্ষের নাম অবশ্য স্কটল্যান্ডই। এই দলটার বিপক্ষে জিততে মাঠে ভাল করার বিকল্প নেই টাইগারদের। স্কটল্যান্ড কোচ শেন বার্গার মনে করিয়ে দিয়েছেন সেই কথায়।

তিনি বলেন, “আমরা যদি আমাদের সেরা খেলাটা খেলতে পারি আমরা যে কোন দলকে হারানোর ক্ষমতা রাখি। ছোট্ট এই ফরম্যাটে বড় দল ছোট দলের মধ্যে ব্যবধান খুব একটা থাকে না। আমার ঠিকমত মাঠে খেলতে পারলে যে কাউকে হারাবো সেটা বাংলাদেশ, ওমান কিংবা পাপুয়া নিউ গিনির যে কেউ হোক না কেন।”

“এই গ্রুপের খেলায় আমরা বাংলাদেশকে পাপুয়া নিউ গিনি কিংবা ওমান থেকে খু্ব বড় করে দেখছি না। এতটুকু বলতে পারি আমরাই ওদের সবথেকে বড় ও কঠিন প্রতিপক্ষ। আমরা আমাদের দিকেই দেখছি, আমরা চাইবো স্কটল্যান্ড নিজেদের মত খেলুক, তাহলেই কোন প্রতিপক্ষ সমস্যা হবে না।”

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ শ্রীলংকা ও আয়ারল্যান্ডের কাছে হেরে গেলেও স্কটল্যান্ড জিতেছে দুটি ম্যাচই। সে কারণেই আত্মবিশ্বাস নিয়ে ঘাটতি নেই স্কটিশদের। কোচ বলেন, “প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডস এবং নামিবিয়ার বিপক্ষে জয় আমাদের দারুণ মোমেন্টাম এনে দিয়েছে। যেটা আমাদের বাংলাদেশ ম্যাচের বিপক্ষে দারুণ কাজে দিবে। আমাদের সময় এসেছে চাপ অনুভব করার, ভাল খেলার। ছেলেরা গেল কয়েক মাস দারুণ খেলছে।”

“আগে আমরা কি করেছি সেটা আসলে কোন বিষয় না। খেলার দিনে আমরা কেমন খেলবো সেটাই মুখ্য এবং পার্থক্য গড়ে দিবে। আমাদের প্রত্যেকের উপর দারুণ বিশ্বাস আছে। আমাদের ক্ষমতা আছে যে কোন দলকে হারানোর।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি