বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের

প্রকাশ: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ | ০৮:৩৫:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - স্কাই স্পোর্টস
ছবি - স্কাই স্পোর্টস

এবারের বিশ্বকাপে ফেভারিট হিসেবেই অংশ নিচ্ছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজকে গুড়িয়ে দিয়ে শুরুটা দুর্দান্তই হয়েছে ইংলিশদের৷ উল্টো চিত্র বাংলাদেশের, প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর সুবিধাজনক অবস্থানে থেকেও শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে সুপার টুয়েলভ পর্ব শুরু হয়েছে টাইগারদের।

স্কটল্যান্ডের বিপক্ষে হার ও শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যাওয়া সমালোচনার মুখে পড়েছে বাংলাদেশ দল, সমালোচনা সহ্য করতে না পেরে সংবাদ সম্মেলনে কথা বলে পরিস্থিতি আরও ঘোলাটে করে ফেলেছে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমরা। সব মিলিয়ে মাঠ ও মাঠের বাহিরে সময়টা মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশের।

তবে টাইগারদের জন্য অনুপ্রেরণা হতে পারে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে তারা, ২০০৬ সালে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছ্র বাংলাদেশ, এরপর পেরিয়ে গেছে আরও প্রায় ১৫ বছর। এই সময়ে বাংলাদেশ খেলে ফেলেছে ১১৬ ম্যাচ, যে ম্যাচ গুলোতে প্রতিপক্ষ হিসেবে ছিল ১৭টি দেশ। তবে কখনই খেলা হয়নি ইংল্যান্ডের বিপক্ষে।

টি-টোয়েন্টি বরাবরই বাংলাদেশের অস্বস্তির জায়গা, মাঝেমধ্যে জয়ের দেখা পেলেও দলটি কখনই এই ফর্মেটে প্রত্যাশিত পারফর্মেন্স দেখাতে পারেনি। যে কারণে অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে গড়া দলও আশা দেখাতে পারছে না, তবে আরব আমিরাতের কন্ডিশন ও সাকিবদের অভিজ্ঞতাকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার।

বাংলাদেশকে সমীহ করে বাটলার বলেন, “বাংলাদেশ সাধারণত স্পিন নির্ভর দল, ওরা অনেক বেশি ফিঙ্গার স্পিনার খেলায়। সাকিব আল হাসান যেমন অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, ওদের ব্যাটাররা স্কয়ার অব দ্যা উইকেটে খুব শক্তিশালী।”

বাটলার আরও বলেন, “সাকিব, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহরা অনেকদিন ধরে খেলছে। মোস্তাফিজুর তাঁর বাঁহাতি পেস বোলিং আর স্লোয়ার বলের কারণে বেশ কার্যকরী, দলটায় অনেক ম্যাচ জেতানো ক্রিকেটার আছে।”

আরব আমিরাতের কন্ডিশনকেও বাংলাদেশের জন্য সহায়ক হিসেবেই দেখছেন বাটলার, যেটা তাদের চ্যালেঞ্জিং পরিস্থিতি ফেলবে বলেই প্রত্যাশা তার। বাটলার বলেন, “আমি বাংলাদেশের সেরা পারফরম্যান্সটাই প্রত্যাশা করছি। ওরা ঘরের মাঠে খুবই ভালো দল, এখানকার কন্ডিশন অনেকটা তাদের ঘরের মাঠের মতোই। সেদিক থেকে আমি কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা করছি।”

আরও খেলার খবরঃ   কারানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বাংলাদেশকে টপকালো ইংল্যান্ড

আবুধাবিতে ম্যাচটি শুরু বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি