বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ | ০১:১৫:০৬

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপের মূলপর্বের ওঠার লড়াইয়ের প্রথম বাধা টপকাতে পারলো না বাংলাদেশ। স্কটল্যান্ডের বিপক্ষে ওমানের ভাল উইকেটেও ১৪১ রানের লক্ষ্যে পৌছাতে পারলো না টিম বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কমপক্ষে পাঁচবার বললেন তিনি হতাশ। তিনি অনেক বেশি হতাশ। ঠিক কোন সময় ম্যাচ এর টার্নিং পয়েন্ট ‍ছিল এমন প্রশ্ন করা হয়েছে অধিনায়ককে।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আমার মনে হয় মুশফিকের উইকেটটা ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল। মুশি আজকে ভালোই খেলছিল। একজন সেট ব্যাটসম্যানের উইকেটে থাকাটা খুবই জরুরি। ব্যাটিংটা আমাদের খুবই হতাশাজনক হয়েছে। এটা আসলেই চিন্তার বিষয়। আমাদের আমাদের দুর্বলতাগুলো নিয়ে আরও বেশি কাজ করতে হবে। চেষ্টা করতে হবে এসব ভুল যেন সামনের ম্যাচে আর না হয়।”

“খুবই হতাশাজনক। আমি মনে করি ফ্ল্যাট উইকেটে ১৪০ চেজেবল স্কোর। আমাদের ব্যাটিং ইউনিটে বেশ ক্লিছু সমস্যা ছিল, যেটি আমি আগেই বলেছি। আমরা সেই ভুলগুলো শুধরে সামনের ম্যাচে কাজে লাগাবো। মাঠ এবং উইকেট দুর্দান্ত ছিল। দর্শকের বেশ ভালো সাপোর্ট আমরা পেয়েছিলাম। কিন্তু এটা খুবই হতাশাজনক।”

“মিডলে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। যেটা আমি বললাম যে উইকেট ভালো ছিল কিন্তু আমরা সেটি কাজে লাগাতে পারিনি। আমাদের ভুল বেশি ছিল আজকে। আমাদের হয়তো একটা প্ল্যান ছিল যে আমরা যদি স্পিনারদের বেশি আক্রমণ করতে পারি, তাদের ওভারে যদি রান হতো তাহলে আমরা লক্ষ্যে পৌঁছাতে পারতাম। মাঝখানে আমরা কয়েকটি উইকেট হারিয়েছি। বড় ওভারগুলো আমরা কাজে লাগাতে পারিনি। যার কারণে রান রেটটা বেড়ে গেছে।”

“আগামী ম্যাচে আমাদের সেগুলো মাথায় রাখতে হবে। না আমার ওরকম মনে হয়নি। আমি আসলে যেভাবে ব্যাটিং করতে চাচ্ছিলাম, সিচুয়েশন যেমন ডিমান্ড করছিল সেরকম আমি দিতে পারিনি। কিন্তু আমার মনে হয় না প্রস্তুতি ম্যাচ না খেলায় আমার ব্যাটিংয়ে সমস্যা হয়েছে। আমার কাছে যেই জিনিসটা মনে হয় ব্যাটিং ইউনিট নিয়ে আমাদের আরও ভালো করে চিন্তা করতে হবে।”

আরও খেলার খবরঃ   ইউটিউবের পাশাপাশি টেলিভিশনেও দেখা যাবে নিউজিল্যান্ড সিরিজ

“মাঝে একটা পার্টনারশিপ দরকার ছিল, সাকিব-মুশির যেই পার্টনারশিপটা ছিল, সেটি বাদেও মাঝে আরও একটি পার্টনারশিপ দরকার ছিল। সেটি হতে পারতো আমি-সোহান, আমি-আফিফ। কিন্তু আমরা সেটি করতে পারিনি। আমরা যদি ১৫-১৬ রান বেশি নিতে পারতাম তাহলে আমাদের জন্য ভালো হতো।”

বড় স্বপ্ন নিয়েই বিশ্বকাপ যাত্রা করেছে বাংলাদেশ। নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে ওমান এবং পাপুয়া নিউ গিনি বাধা টপকে সহজেই মূলপর্বে জায়গা করে নিবে বাংলাদেশ। কিন্তু স্কটল্যান্ডের বিপক্ষে হার ক্রিকেটারদের মানসিকভাবে ভেঙে ফেললে সেটিতে বড় কাল হবে বাংলাদেশেরই। হালটা ধরতে হবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদেরই

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি