বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘বাংলাদেশ নয়, বরং চাপে আছে নেপাল’

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ | ২৩:২১:০৭

মোঃ রানা শেখ

মাত্র একটি জয় পারে বাংলাদেশকে সাফের ফাইনালে নিয়ে যেতে। অন্যদিকে নেপালের দরকার অন্তত ড্র। এমন অবস্থায় চাপের কিছু দেখছে না বাংলাদেশ। উলটা চাপে আছে নেপাল। এমনটা মনে করেন মিডফিল্ডার রাকিব হোসেন ও টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আগামী বুধবার বিকাল ৫টায় ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে নেপাল ও বাংলাদেশ। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নেপাল। এক পয়েন্টই পারে নেপালকে ফাইনালে নিতে। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বাংলাদেশ। লাল-সবুজদের দরকার একটি জয়।

কার্ড জটিলতায় আগের ম্যাচে না খেললেও বাঁচা-মরার ম্যাচে ফিরছেন রাকিব হোসেন। মালদ্বীপের কাছে হারলেও নেপালের বিপক্ষে ভাল করার বার্তা দিলেন এই তরুণ ফুটবলার।

“মালদ্বীপ ম্যাচে সবাই চেষ্টা করেছিল কিন্তু হয়নি। আসলে সবাই ক্লান্ত ছিল। টানা তিনটা ম্যাচ খেলার কারণে সবাই নিজেদের সেরাটা দিতে পারেনি। আমাদের সবার ইচ্ছা সামনের ম্যাচে ভালো কিছু করার; সর্বোচ্চটা দেওয়ার। আসলে আমরা সবাই খেলি, সবাই চেষ্টা করি গোল করার, কিন্তু সবার হয় না। সামনের ম্যাচ নিয়ে কোচ আমাদের যে নির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী যদি খেলতে পারি, তাহলে ভালো কিছু হবে।”

“এ ম্যাচে আমরা চাপে নেই। ওরাই (নেপাল) চাপে থাকবে। ওদের যেহেতু ৬ পয়েন্ট, আমাদের ৪ পয়েন্ট, আমরা খেলব জয়ের জন্য। (কোন কৌশলে খেলবে দল) এটা এখনই বলা যাবে না। তবে সবাই চেষ্টা করছি অ্যাটাকিং খেলার জন্য।”

বাংলাদেশের চেয়ে নেপাল বেশি চাপে আছে বলে মনে করেন টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু।

“প্রাথমিক লক্ষ্য অর্জনের জন্য নেপালকে হারাতে হবে। সে লক্ষ্য নিয়ে কোচ পরিকল্পনা সাজিয়েছেন। কাজ করছেন। আমি মনে করি ৯০ মিনিটের খেলা এবং আমাদের জন্য সুবর্ণ সুযোগ। ছেলেরা প্রস্তুত আছে। দেশের মানুষ যে আশা করে আছে, আমি আশা করি, ছেলেরা তাদের হতাশ করবে না।”

আরও খেলার খবরঃ   লীগে পার্ফরমেন্স করতে পারলেই বাংলাদেশ জাতীয় দলে খেলতে পারবে এলিটা কিংসলে

“আমার কাছে যেটা মনে হয়, আমরা যদি এগিয়ে থাকতাম, তারা পিছিয়ে থাকত, তাহলে চাপটা আমাদের ওপর থাকত। বিষয়টা এরকম হতো, আমরা তাদের ঠেকিয়ে রাখতে পারবো কিনা। কিন্তু এখানে তাদেরই উল্টো চাপ নিতে হবে-বাংলাদেশকে আটকে রাখতে পারবে কিনা।”

২০১৮ সালের সাফে ঠিক এমন অবস্থায় পরেছিল এই দুই দল। যদিও সেবার বাংলাদেশের দরকার ছিল ড্র আর নেপালের জয়। শেষ পর্যন্ত বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল নেপাল। তাই এবারো একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে কিনা সেটার অপেক্ষায় ফুটবল ভক্তরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি