বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘বাংলাদেশ বিশ্বের সেরা দল’, দাবি অস্কার ব্রুজনের!

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ২৩:১৩:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আগামীকাল বিকাল ৫ঃ০০ টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত-বাংলাদেশ আরেকটি মহারণ। ম্যাচটিকে ঘিরে দুই দেশের সমর্থকদের মাঝে বিরাজ করছে টানটান উত্তেজনা। ম্যাচটি মাঠে বসে উপভোগ করার জন্য প্রবাসী দর্শকরাও অধীর আগ্রহ নিয়ে অপেক্ষার প্রহর গুনছেন।

ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন শুনালেন আশার বাণী। আজ মালে জাতীয় স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে পুরো সময়ই জামাল ভূঁইয়াদের জন্য উজ্জীবনী বক্তব্য দিলেন এই স্প্যানিশ কোচ।

তিনি বলেন একাগ্রতা ও আত্মবিশ্বাসে বাংলাদেশ বিশ্বের সেরা দল’ ভারতীয়রা হট ফেভারিট হলেও জয়ের জন্যই খেলবে জামাল-তারিকরা। এমনটাই আশার বাণী শুনালেন তিনি।

“ভারত এখানে ফেবারিট। উপমহাদেশ তাদেরই অন্যদের চেয়ে ভালো লিগ রয়েছে। বিভিন্ন পজিশনে তাদের অনেক ভালো খেলোয়াড় আছে। তবে আমি মনে করি, কাল ভালো লড়াই হবে। আমরা লড়াই করবো এবং জয়ের জন্যই খেলবো।”

ভারতের বিপক্ষে জয়ের জন্য অবশ্যই গোল করতে হবে। তবে বাংলাদেশ দলের ফিনিশিংয়ের যেই করুণ অবস্থা তাতে জেতার জন্য প্রয়োজনীয় গোলটা কিভাবে আসবে এমন প্রশ্নের উত্তরে জানান, “সমস্যা দূর করে আমরা প্রতি ম্যাচেই গোল করতে চাই এবং করবো আশা করি।”

ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের কঠিন পরীক্ষা দিতে হবে সুনীল ছেত্রীকে আটকাতে। তাকে নিয়ে করা প্রশ্নের উত্তরে অস্কার বলেন, “ছেত্রীকে আমি ভালোভাবে চিনি ও জানি। ওর কোচ ছিলাম। ও বক্সে ভয়ংকর এক খেলোয়াড়। অল্প জায়গা থেকে গোল করে দিতে পারে। তবে ওকে কীভাবে থামাতে হয়, সেটা আমি জানি। কাজেই আমরা সেভাবেই পরিকল্পনা করছি।”

সাফের চলতি আসরে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে অন্যতম মুখ মালদ্বীপের আলী আশফাক, ভারতের সুনীল ছেত্রী ও বাংলাদেশর জামাল ভূঁইয়া। তিনজনের মধ্যে নেতৃত্বগুণের দিক থেকে পাশে বসা জামালকে এগিয়ে রাখলেন। ব্রুজেন বলেন, “তিনজনের সঙ্গেই আমি কাজ করেছি। যদি বলেন আট সপ্তাহ কাজ করে কার সঙ্গে আমি যাবো? অবশ্যই জামালকে বেছে নেবো। সে বাংলাদেশ দলকে ভালোভাবে নেতৃত্ব দিচ্ছে।”

আরও খেলার খবরঃ   হতাশ হয়েছেন জেমি ডে

ভারতের বিপক্ষে ব্রুজন চান বলের দখল রেখে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখতে। দ্রুত বল দেওয়া–নেওয়া করে আক্রমণ ওঠার প্রতিই জোর দেওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশ কোচ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি