বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাজে হারের পরেও কাউকে দোষ দিচ্ছেন না রিয়াদ

প্রকাশ: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ | ২১:১০:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফিল্ডারদের বাজে ফিল্ডিং ও ডেথ ওভারে বাজে বোলিংয়ের সুযোগে ১৪২ রানের সংগ্রহ গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ, ইনিংসের শেষ বল পর্যন্ত লড়াই করা বাংলাদেশ দলের বিপক্ষে জিততে সেটাই যথেষ্ট হয়েছে ক্যারিবিয়ানদের জন্য।

১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭০ রান, চোট পেয়ে ফিরেছেন কাইরন পোলার্ডও। সাকিবের ওভারে আরও ২ উইকেট তুলে নিতে পারতো বাংলাদেশ, কিন্তু ফিল্ডারদের পিচ্ছিল হাতের কল্যাণে সেটা হয়নি।

ফিল্ডারদের হাত থেকে ক্যাচ পড়েছে আরও ২ বার, সাথে স্ট্যাম্পিং, রান আউটের সুযোগ তো ছিলই। ব্যর্থতা আছে ব্যাটিংয়েও, দ্রুত দুই ওপেনার সাকিব আল হাসান ও নাঈম শেখ ফিরলেও একটা পর্যায়ে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪০ বলে ৫৩ রানের, হাতে ছিল ৬ উইকেট।

সহজ এই সমীকরণও মেলাতে পারেনি লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদরা। হেরে গেছে ৩ রানের ব্যবধানে, সুপার টুয়েলভ পর্বে টানা ৩ হারে বিশ্বকাপ থেকেও বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। তীরে এসে তরি ডুবে যাওয়া ক্রিজে থেকেই দেখেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, টাইগারদের এই হারে হতাশ হলেও কাউকে দোষ দিচ্ছেন না তিনি।

ম্যাচ শেষে হারের কারণ প্রসঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, “আমার মনে হয় লিটনের উইকেট হারানো সবচেয়ে বড় কারণ। আমরা দুজনেই সেট হয়ে গিয়েছিলাম। যদি ওর শটটা ছয় হতো তাহলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত, দলে লম্বা ফিল্ডার থাকার এটাই সুবিধা।”

টপ অর্ডারের ব্যর্থতা যে দলকে ভুগিয়েছে সেটা স্বীকার করে নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। টাইগার এই অধিনায়ক বলেন, “বিশ্বকাপে আমাদের টপ অর্ডার সে ভাবে জ্বলে উঠতে পারেনি। এই ধরনের প্রতিযোগিতায় যেটা সব থেকে বেশি দরকার। আমি নিজেও অনেক নীচের দিকে নামি।”

ফিল্ডিংয়ের কারণে অতিরিক্ত ২০ রান পেয়েছে ওয়েস্ট বলে জানিয়েছেন রিয়াদ, “বোলাররা খুব ভাল কাজ করেছে। কিন্তু আমরা বেশ কিছু ফিল্ডিং মিস করেছি, যে কারণে অতিরিক্ত ১৫-২০ তুলতে পেরেছে প্রতিপক্ষ। ব্যাট করার সময়ও আমরা দাপট দেখাতে চেয়েছিলাম। কিন্তু এই উইকেট বড় শট মারার পক্ষে উপযুক্ত ছিল না।

আরও খেলার খবরঃ   বিশ্বকাপ নিয়ে অনিশ্চয়তা, বিকল্প ভাবনায় দুই দেশ

তিনি আরও বলেন, “ওয়েস্ট ইন্ডিজের বোলাররা এমন লেংথে বল করছি যেখানে শট খেলা কঠিন হয়ে পড়েছিল। তার উপর অনেক ক্যাচও আমরা ফেলেছি। তবে টি-টোয়েন্টি ম্যাচগুলি এরকই। বোলার বা ব্যাটার কাউকেই আজকের ম্যাচের জন্য দোষ দিতে চাই না।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি