বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বার্সোলোনা দায়িত্ব নিতে রাজি জাভি

প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ | ১৬:২১:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - মার্কা
ছবি - মার্কা

ভ্যালেন্সিয়া আর দিনামো কিয়েভের বিপক্ষে গত দুই ম্যাচে জয় পাওয়ায় কিছুটা স্বত্বিতে রয়েছেন বার্সোলোনার বর্তমান কোচ রোনাল্ড কোম্যান। তবে রোববার ঘরের মাঠে এল ক্লাসিকো’তে হারলে আবারো যে তার বার্সার কোচ হিসেবে বহাল থাকার বিষয়টি নিয়ে টানাহেঁচড়া হবে সে ব্যাপারে কোনো সন্দেহ নেই।

জাভি হার্নান্দেজ বেশ ভালো জানেন সেটা। আর জানেন বলেই বার্সেলোনার কোচ হওয়ার জন্য আগে থেকেই হাঁকডাক শুরু করে দিয়েছেন ক্লাবের সাবেক এই কিংবদন্তি খেলোয়াড়।

আর্নেস্তো ভালভার্দে ও কিকে সেতিয়েন চলে যাওয়ার পর বার্সেলোনা এই জাভি হার্নান্দেজকে চেয়েছিল তাদের কোচ হিসেবে। তবে সেসময় বার্সার দায়িত্ব নিতে রাজি হননি তিনি। তবে এখন প্রিয় ক্লাব বার্সার কোচ হতে কোনো আপত্তি নেই বার্সা কিংবদন্তীর।

কিন্তু বার্সেলোনার কোচ হওয়ার যদি তাঁর এতই ইচ্ছে থাকে, তাহলে গত দুবার কাতালানদের কোচ হওয়ার জন্য রাজি হননি কেন জাভি? তা নিয়ে জানতে চাইলে তিনি জানান, “তখন যখন ওরা আমাকে বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব নিয়ে এল, তখন আমি আল সাদের কোচ হিসেবে মাত্র তিন মাস দায়িত্বে ছিলাম। কিন্তু এখন ব্যাপারটা ভিন্ন। আমার অভিজ্ঞতা এখন আগের চেয়ে অনেক বেশি, আমি অনেক কিছু শিখছি এখানে।”

বার্সা ছেড়ে কাতারের ক্লাব আল সাদে যোগ দিয়েছিলেন জাভি। পরে সেই ক্লাবেরই কোচের দায়িত্ব নেন বিশ্বকাপ এবং চ্যাম্পিয়নস লিগ জয়ী এই স্প্যনিশ তারকা।

আমির কাপের ফাইনালে কাল আল রাইয়ানের বিপক্ষে খেলতে নেমেছিল জাভির আল সাদ।

সে ম্যাচের আগে স্প্যানিশ অনুষ্ঠান ‘২০ মিনুতোস’কে দেওয়া সাক্ষাৎকারে নিজের ইচ্ছের কথা জানিয়েছেন জাভি, “আমার বিশ্বাস, বিশ্বের যেকোনো ক্লাবের কোচিং করাতে পারব এখন। আমার লক্ষ্য বার্সেলোনার কোচ হওয়া। আমি আমার এই ইচ্ছের কথা কখনো লুকাইনি। এটাই আমার স্বপ্ন। তবে আমি জানি না ওরা এখনো আমাকে চায় কি না। আমি জানি না আমার এই স্বপ্ন পূরণ হবে কি না। বার্সা ও স্পেনের খেলোয়াড় হিসেবে আমি সব সময় চেয়েছি অন্যান্য খেলোয়াড়েরা যেন উন্নতি করতে পারে। কোচ হিসেবেও আমি একই কাজ করতে চাই।”

আরও খেলার খবরঃ   বার্সোলোনার কোচ হওয়ার প্রসঙ্গে আপাতত মুখ খুলতে চান না জাভি

আমির কাপের ফাইনালে আল রাইয়ানকে পেনাল্টি শুটআউটে হারায় জাভির আল সাদ। দুই বছরে আল সাদের হয়ে মোট সাতটা শিরোপা জিতে নিয়েছেন জাভি।

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি