বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিনা বেতনে খেলবেন মেসি, আশায় ছিলেন বার্সা সভাপতি

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ১৯:২১:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

চলতি বছর জুন-জুলাইতে অনুষ্ঠিত কোপা আমেরিকা জয়ের পর লম্বা ছুটি কাটিয়ে সবেমাত্র বার্সেলোনায় ফিরেছিলেন আর্জন্টাইন মহাতারকা লিওনেল মেসি। বার্সেলোনায় ফিরেই কাতালান ক্লাবটি সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছেন- এমনটাই কথা ছিল। কিন্তু, মুহূর্তেই পাল্টে গেল দৃশ্যপট। নতুন চুক্তি স্বাক্ষর হয়নি বার্সা ও মেসির মাঝে।

মেসির বার্সা ছাড়ার কারণ হিসেবে বলা হয়েছিলো লা লিগার কিছু আইন-কানুন। দুই পক্ষ চুক্তি করার ব্যাপারে পুরোপুরি রাজি থাকলেও শেষ পর্যন্ত চুক্তিটি হয়নি লা লিগার আর্থিক আইন-কানুনের কারণেই। খেলোয়াড়দের বেতনের জন্য প্রতিটি ক্লাব একটি নির্দিষ্ট সীমার বেশি খরচ করতে পারে না।

ছবিঃ টুইটার

স্প্যানিশ লিগের আরোপ করা বেতনের সীমার মধ্যে বার্সেলোনার বেতনের বিল আগে থেকেই ছিল না, এর মধ্যে মেসির চুক্তি নবায়ন করতে বার্সাকে অসম্ভবকে সম্ভব করতে হতো। এতদিন শোনা গিয়েছিল, বার্সা সে লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু অনেক চেষ্টার পরও ফল এলো না। ফলে এক প্রকার বাধ্য হয়েই প্রায় একুশ বছরে সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

মেসি পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে বার্সেলোনা ও স্প্যানিশ লা লিগা একে অপরের উপর দোষারোপ করেই যাচ্ছে। লা লিগা প্রেসিডেন্টের মতে, সিভিসি চুক্তি করার মাধ্যমে মেসিকে দলে রাখতে পারত বার্সা। তবে কাতালানরা জানায়, সিভিসির সঙ্গে চুক্তি করলে আরও দীর্ঘমেয়াদি সমস্যার মুখে পড়তে হতো ক্লাবকে।

দুই পক্ষের মধ্যে এমন রেষারেষির মাঝেই বার্সেলোনা প্রেসিডেন্ট জানালেন, তিনি শেষ দিকে মিরাকল কিছুর আশা করেছিলেন। লিওনেল মেসি কোন বেতন ছাড়াই ক্লাবের হয়ে খেলবেন আশায় ছিলেন হুয়ান লাপোর্তা। বার্সেলোনা প্রেসিডেন্ট বলেন,

“আমি আশা করেছিলাম অবস্থার পরিবর্তন হবে এবং মেসি বলবে, সে বিনা পয়সায় খেলতে চায়। কিন্তু তার মানের একজন খেলোয়াড় এটা করবে তা আমরা ভাবতে পারি না। আমি জানতাম যে, আমরা যখন আর্থিক অবস্থা পুনরুদ্ধার করব তখন তাকে ক্ষতিপূরণ দিতে পারবো, কিন্তু প্যারিসে সে যা পাবে সেটা জানার পর এমন কিছু ভাবতে বলার দাবি করা।”

ছবিঃ টুইটার

“মেসি ক্লাবে থাকলে আমাদের (লা লিগার) ফেয়ার প্লের মধ্যে থাকা সম্ভব হতো না। তাকে দলে রাখার কোনো সুযোগ ছিল না, আমাদের অডিটের ফল জানতাম এবং মেসির ওপর বিনিয়োগ আমাদের ঝুঁকিতে ফেলতে পারতো। বার্সেলোনা মেসি ও অন্য সবার উপরে। কোনো সুযোগ ছিল না। সে আমাদের কাছে একটি প্রস্তাব দিয়েছিল, আমরা চেষ্টা করেছি কিন্তু তার বেতনের মার্জিন পেতে আমাদের অসম্ভব একটি চুক্তি করতে হতো, যেটা হলো সিভিসি।”

আরও খেলার খবরঃ   মেসিদের নতুন জার্সিতে কিংবদন্তি ম্যারাডোনার ছবি!

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বাজে ফিল্ডিং-বোলিংয়ে শ্রীলংকার কাছে পরাজয় বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি