বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘বিপজ্জনক’ আফগানদের নিয়ে ভয়ই পাচ্ছে পাকিস্তান

প্রকাশ: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ | ১০:৩০:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে হারানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষেও জয় পেয়েছে পাকিস্তান, সুপার টুয়েলভে টানা দুই জয়ে সেমিফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে বাবর আজমরা। আজ আফগানিস্তানের সাথে জিতলে সেমিফাইনালে খেলা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের।

গ্রুপের সবচেয়ে শক্তিশালী দুই প্রতিপক্ষের বিপক্ষে জিতেও আত্মতুষ্টিতে ভুগছে না পাকিস্তান, তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ হলেও আফগানিস্তানকে গুরুত্ব দিয়েই দেখছে পাকিস্তান। অবশ্য গুরুত্ব না দিয়ে উপায় নেই পাকিস্তানের, স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে দুর্দান্ত শুরু পেয়েছে রশিদ খানরাও।

হজরতুল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরানদের ভয়ডরহীন ব্যাটিংয়ের পর মুজিব উর রহমান, রশিদ খানের স্পিনের সামনে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে স্কটিশরা, যেটা যে কোন প্রতিপক্ষের জন্যই হুমকি স্বরূপ। যে কারণে আফগানদের সহজ ভাবে নেওয়ার কথা চিন্তাও করছেন না পাকিস্তানের ভারপ্রাপ্ত কোচ সাকলাইন মুশতাক।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সাকলাইন মুশতাক বলেন, “প্রথম দুটো ম্যাচে ছেলেরা মনপ্রাণ দিয়ে খেলেছে। যে আত্মবিশ্বাস প্রথম দুটো ম্যাচে জিতে আমরা অর্জন করেছি, সেটাকেই আগামী দিনে এগিয়ে নিয়ে যেতে হবে।”

প্রতিপক্ষ কে সেটা না ভেবে হারলে নিজেরাই ধাক্কা খাবো সেভাবেই ভাবতে চায় পাকিস্তান। সাকলাইন আরও বলেন, “যাদের বিরুদ্ধেই আমরা খেলি, সেটা আফগানিস্তানই হোক বা অন্য কোনও দল, একই রকম মানসিকতা নিয়ে একই ধরনের ক্রিকেট খেলতে হবে। সেটা না করতে পারলে আমরাই ধাক্কা খাবো।”

আফগানিস্তানকে শক্তিশালী প্রতিপক্ষ উল্লেখ করে সহজেই জিতে যাবো এরকম না ভাবতে ক্রিকেটারদের সতর্ক করেছেন পাকিস্তানের এই কোচ। আফগানদের ভয়ডরহীন ব্যাটিং ও তাদের বোলিং আক্রমণ যে কোন দলের জন্যই বিপজ্জনক বলে মন্তব্য করেছেন তিনি।

সাকলাইন মুশতাক বলেন, “ওরা শক্তিশালী দল। অনায়াসে জিতে যাব, এই ভাবনা আমাদের মধ্যে থাকাই উচিত নয়। ওদের বোলিং আক্রমণ অসামান্য, বিশেষত স্পিনাররা। এ ছাড়া ওরা যে ভাবে খুশি ব্যাটিং করতে পারে। ভয়ডরহীন ক্রিকেট খেলে। এ ধরনের দল বিপজ্জনক হয়ে উঠতে পারে যে কোনও সময়।”

আরও খেলার খবরঃ   বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নিয়ে 'খুবই আশাবাদী' ডুমিনি

দুবাইয়ে রাত ৮টায় মুখোমুখি হবে পাকিস্তান ও আফগানিস্তান।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি