বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশাল অঙ্কে আইপিএলে দল কিনেও লাভ দেখছে লক্ষ্ণৌর মালিক

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১৫:৪৬:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগামী মৌসুম থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) যুক্ত হতে যাচ্ছে নতুন দুই ফ্রাঞ্চাইজি, ৮টি থেকে বেড়ে অংশ নিবে ১০টি দল। গতকাল উন্মুক্ত নিলাম থেকে আহমেদাবাদ ও লক্ষ্ণৌ আইপিএলে যুক্ত হয়েছে, ৭০৯০ কোটি রুপিতে লক্ষ্ণৌর মালিকানা কিনেছে আরপিএসজি গ্রুপ।

আইপিএলে দুইটি দলের মালিকানা কিনতে বিডে অংশ নেয় ২০ টি প্রতিষ্ঠান, যেখানে সর্বোচ্চ ৭ হাজার ৯০ কোটি দর হাকিয়ে লক্ষ্ণৌর মালিকানা পেয়ে যায় আরপিএসজি গ্রুপ। দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার কোটি রুপি বিডে আহমেদাবাদের মালিকানা পেয়েছে সিভিসি ক্যাপিটাল।

দ্বিতীয় সর্বোচ্চ বিডের চেয়ে ২ হাজার ৯০ কোটি রুপি বেশি দামে দল কিনতে হয়েছে আরপিএসজি গ্রুপকে, তবে এতেও আফসোস নেন আরপিএসজি গ্রুপের মালিক শিল্পপতি সঞ্জিব গোয়েঙ্কার। উল্টো তার দাবি, লাভই হয়েছে তাদের, কারণ আগামী ১০ বছরে এই দলের দাম কয়েক গুণ বেড়ে যাবে। তাই বেশি দামে দল কিনেও খুশি।

এত টাকা বিনিয়োগ প্রসঙ্গে সঞ্জিব গোয়েঙ্কা বলেন, “আমরা যে টাকা বিনিয়োগ করছি, সেটা ১০ বছর পর কয়েক গুণ বেড়ে যাবে বলে আমার মনে হয়।”

তিনি আরও বলেন, “আমরা যে ৭ হাজার কোটি টাকা দিয়ে দল কিনেছি, তার মধ্যে ১০ বছরে হয়তো সাড়ে ৩ হাজার কোটি টাকা মতো আমাকে দিতে হবে আমাকে। কারণ ভারতীয় বোর্ডের কাছে সম্প্রচার স্বত্ব বাবদ বাকি সাড়ে ৩ হাজার কোটি টাকা আমি পাবো।”

“আগামী পাঁচ বছরে বোর্ডের কাছে আরও বেশি টাকা পেতে পারি। তার মানে আমার দলের বর্তমান দাম ২ হাজার ১০০ কোটি টাকা। অর্থাৎ ২ হাজার ১০০ কোটি টাকা দিয়ে আমি একটা দল কিনেছি।”

আইপিএলে বিনিয়োগ আরপিএসজি গ্রুপের জন্য নতুন কিছু নয়, এর আগে পুনে সুপার জায়ান্টসের মালিকানায় ছিলো ভারতের অন্যতম এই শিল্প প্রতিষ্ঠান। তবে সেটা ছিল দুই বছরের চুক্তিতে, সঞ্জিব গোয়েঙ্কার অধীনে পুনে দুইবার আইপিএলে অংশ নিয়ে একবার রানার্সআপ হয়েছিল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি