বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপের ফাইনালে খেলবে কারা, জানালেন শেন ওয়ার্ন

প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ | ১৫:১৪:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা স্বপ্নের মত হয়েছে পাকিস্তানের। আসরের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতে উড়িয়ে দিয়ে শুভসূচনা করা দলটি পরের দুই ম্যাচও জিতে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে আছে। বিশ্বকাপের শিরোপা প্রত্যাশিদের তালিকায় বাবর আজমরা এখন টপ ফেভারিটের তালিকায় শীর্ষে।

শুধু পাকিস্তানই নয়, আসরের শুরুটা দুর্দান্ত করেছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডও। সুপার টুয়েলভের টানা তিন ম্যাচ জিতে হেসেখেলে জিতে সেমিফাইনালের পথে এগিয়ে আছে ইয়ন মরগানের দলও। ইংল্যান্ডের কাছে হারলেও প্রথম দুই ম্যাচ জিতে এখনও আশা আছে অস্ট্রেলিয়ারও। অন্যদিকে, পাকিস্তানের কাছে নিজেদের প্রথম ম্যাচটি হারলেও ভারতের ঘুরে দাঁড়ানোর বিষয়ে সন্দেহ নেই কারওই।

ছবিঃ টুইটার

তাই, ক্রিকেটার পরাশক্তি এই চার দল নিয়েই বাজি ধরেছেন অজি কিংবদন্তি শেন ওয়ার্ন। সর্বকালের অন্যতম সেরা স্পিনারের মতে, এই চার দলের মধ্যে যেকোন দুটো দলই নাকি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে!

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচেই দুই প্রতিবেশী ভারত-পাকিস্তান একে অপরের মুখোমুখি হয়েছে। শেন ওয়ার্নের ধারণা, এবারের টি- টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও হতে পারে ক্রিকেটের ‘স্বপ্নের ফাইনাল’। অজি কিংবদন্তি আশা ছাড়েননি অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ফাইনালও। চার-ছক্কার এই বিশ্বকাপ আসরে ফাইনালে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ারও ফাইনাল খেলার সম্ভাবনা দেখছেন তিনি।

সেক্ষেত্রে বিশ্বকাপে এবারের আসরে ইংল্যান্ড ও ভারত একটি সেমিফাইনালে এবং অন্য সেমিফাইনালে পাক ও অস্ট্রেলিয়ার লড়াই হবে বলে ধারণা শেন ওয়ার্নের। গতকাল (শনিবার) নিজের টুইটার পাতায় এমনটাই জানান ১০০০টিরও বেশি আন্তর্জাতিক উইকেট শিকার করা জীবন্ত কিংবদন্তি এই বোলার। টুইটার পাতায় তিনি লিখেছেন,

“আমি এখনও বিশ্বাস করি যে দলগুলি প্রতিটি গ্রুপের শীর্ষে থাকবে এবং সেমি ও ফাইনালের সাথে সাথে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তান এই রকম হবে। এবং ভারত। সেমি — ইংল্যান্ড বনাম ভারত, অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান তাই ফাইনাল হবে ভারত বনাম পাক বা অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড।”

ছবিঃ ইন্টারনেট

শেন ওয়ার্নের অনুমান বড় কিছু নয়। এর আগেও টি- টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছে পাক-ভারত ও অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে সেরা হয় ভারত। তিন বছর পর ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে ইংল্যান্ড।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি