বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে চাঙ্গা থাকতে আইপিএল ছাড়লেন গেইল

প্রকাশ: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ | ০২:৩২:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্রিস গেইল (ছবিঃ স্পোর্টসকিডা)
ক্রিস গেইল (ছবিঃ স্পোর্টসকিডা)

সংযুক্ত আরব আমিরাতে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের বাকি অংশে আর দেখা যাবে না পাঞ্জাব কিংসের ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাঞ্জাব কিংস কর্তৃপক্ষ।

দীর্ঘদিন বায়ো-বাবলে থাকার ধকলে হাঁপিয়ে উঠছেন ক্রিস গেইল। পাশাপাশি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মানসিকভাবে চাঙ্গা থাকতে চান ক্যারিবিয়ান এই ব্যাটার। সে কারণেই আইপিএলের এবারের আসরকে বিদায় জানিয়েছেন ‘ইউনিভার্সাল বস’।

চলতি বছরে করোনা মহামারীর এই কঠিন সময়ে এখন পর্যন্ত চারটি দলের হয়ে সর্বমোট ৩৭টি ম্যাচ খেলেছেন ৪২ বছর ক্রিস গেইল। বিশ্বের মাত্র ৬ জন ক্রিকেটার এর চেয়ে বেশি ম্যাচ খেলেছেন। তাই স্বাভাবিকভাবেই বায়ো-বাবলের কঠিন জীবনে অতিষ্ঠ ক্যারিবিয়ান তারকা।

আইপিএল ছাড়ার আগে সে কথাই জানালেন গেইল। তিনি বলেন, “গত কয়েক মাস ধরেই আমি ওয়েস্ট ইন্ডিজ, সিপিএল এবং আইপিএলে বায়ো-বাবলের মধ্যে আছি। মানসিকভাবে এখন আমি নিজেকে চাঙ্গা রাখতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে সাহায্য করার জন্য নতুন করে মনোযোগ দিতে চাই এবং সে কারণে দুবাইয়ে একটু বিশ্রাম নিবো।”

তাকে ছেড়ে দেওয়ার জন্য পাঞ্জাব কিংসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গেইল। পাশাপাশি আসরের বাকি অংশের জন্য দলকে জানিয়েছেন শুভকামনা। ক্যারিবিয়ান ব্যাটার বলেন, “আমাকে ছেড়ে দেওয়ার জন্য পাঞ্জাবকে ধন্যবাদ জানাই। আগামী ম্যাচগুলোর জন্য দলের প্রতি আমার শুভকামনা রইলো।”

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা এই ক্রিকেটার, এবারের আসরে একদমই আলো কাড়তে পারেনি। ভারত এবং আরব আমিরাত পর্ব মিলিয়ে খেলা ১০ ম্যাচে মাত্র ১৯৩ রান এসেছে গেইলের ব্যাট থেকে। যেখানে নেই কোনও অর্ধশতক, সর্বোচ্চ ইনিংস ৪৬ রানের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি