বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে টিকে থাকতে বাংলাদেশের পুঁজি ‘১৫৩’

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ২২:১৫:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে আগে ব্যাট করে নাঈম শেখের ফিফটি, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে ১৫৩ রানের সংগ্রহ পেয়েছে। এই ম্যাচ হারলে আজই শেষ হবে বাংলাদেশের এবারের বিশ্বকাপ মিশন।

আল আমিরাত ক্রিকেট একাডেমি মাঠে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারের পরিবর্তে একাদশে সুযোগ পান নাঈম শেখ। ব্যাট করতে নেমে শুরুতে ধুঁকতে থাকেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস, অতিরিক্ত ডট দেওয়ার প্রবণতা থেকেই চাপে পড়েন দুজন।

সেই চাপ কাটাতে গিয়ে উল্টো দলকে বিপদে ফেলেন লিটন দাস, বেলাল খানের বলে লেগ-বিফোরের ফাঁদে পড়ে ৭ বলে ৬ রান করে আউট হন। ব্যাটিং অর্ডারে উন্নতি হওয়া মাহেদি হাসান ব্যর্থ, তিনে নেমে ৪ বল খেলে ফাইয়াজ বাটের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে ০ রানে ফিরেন।

২১ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ, এদিন ভাগ্যের সহায়তা পেয়েছেন নাঈম শেখ। দুইবার জীবন পান টাইগার এই ওপেনার, তৃতীয় উইকেট জুটিতে শুরুতে ধুকতে থাকেন নাঈম ও সাকিব আল হাসান। একটা পর্যায়ে বাংলাদেশের স্কোর ছিল ৮ ওভারে ৪৫, তবে ধীরে ধীরে রানের গতি বাড়াতে থাকেন দুজনই।

নবম ওভারে বাংলাদেশের স্কোর ৫০ পেরোয়, ১২তম মোহাম্মদ নাদিমের করা ওভারে ১৭ রান নেন সাকিব ও নাঈম। দারুণ জমে ওঠা জুটি ভাঙে সাকিবের রান আউটে, আকিব ইলিয়াসের সরাসরি থ্রোয়ে ফেরার আগে ২৯ বলে করেন ৪১ রান।

নুরুল হাসান সোহান ৩ ও আফিফ হোসেন ১ রানে ফিরলে বড় স্কোরের সম্ভাবনায় ধাক্কা খায় বাংলাদেশ, রান খরায় ভোগা মুশফিকুর রহিমকে নামানো হয় আট নাম্বার পজিশনে। ব্যাটিং অর্ডারে নিচে নেমেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি মুশফিক, আউট হয়েছেন ৪ বলে ৬ রান করে।

আরও খেলার খবরঃ   স্বাগতিক নেপালকে ফাইনালে তুললো বাংলাদেশ!

মোহাম্মদ সাইফুদ্দিন ০ রানে আউট হলে হ্যাট্রিকের সম্ভাবনা তৈরি করেন ওমান পেসার ফাইয়াজ বাট, হ্যাট্রিক ঠেকিয়ে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ দিকে রিয়াদ ১০ বলে করেন ১৭ রান, বাংলাদেশের ইনিংস থামে ১৫৩ রানে। ওমানের হয়ে বেলাল খান ও ফাইয়াজ বাট ৩ টি, কালিমুল্লাহ নেন ২ উইকেট।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি