বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে নিয়ে ‘খুবই আশাবাদী’ ডুমিনি

প্রকাশ: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১ | ১৯:১৬:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জেপি ডুমিনি (ছবিঃ সংগৃহীত)
জেপি ডুমিনি (ছবিঃ সংগৃহীত)

এই মূহুর্তে হয়তো খুব কম ক্রিকেট বিশ্লেষক এবং ভক্তই আছেন, যারা সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিতব্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ভালো করার জোর সম্ভাবনা দেখছেন। তবে বিশ্বকাপে প্রোটিয়াদের নিয়ে ‘খুবই আশাবাদী’ দেশটির সাবেক অলরাউন্ডার জেপি ডুমিনি।

খেলোয়াড়ি জীবনে ছয়টি বিশ্বকাপে অংশ নেওয়া সাবেক প্রোটিয়া অলরাউন্ডার বিশ্বাস করেন সংযুক্ত আরব আমিরাতে ভালো করবে তারুণ্যে ভরপুর দক্ষিণ আফ্রিকার বর্তমান দলটি। এর প্রধান কারণ হিসেবে জেপি ডুমিনি উল্লেখ করেছেন বিশ্বকাপ দলে থাকা খেলোয়াড়দের মধ্যে ‘ইতিবাচক আত্মবিশ্বাসী মনোভাব’।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে এক সাক্ষাৎকারে জেপি ডুমিনি বলেন, “দলের প্রত্যেকের একে অপরের মধ্যে একটি বিশ্বাস আছে, যা দেখতে দারুণ এবং তা সংক্রামক। ছেলেরা জানে কি করতে হবে এবং বিশ্বাস করে যে, তারা সব কঠিন পথ পাড়ি দিতে পারে।”

উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকা দলের পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন ৩৭ বছর বয়সী জেপি ডুমিনি। নতুন দায়িত্বে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে ফেরা প্রসঙ্গে সাবেক এই তারকা অলরাউন্ডার বলেন,

“আমি যেভাবে দেখতে পাচ্ছি, তা হল চেষ্টা করা এবং যেখানেই সম্ভব আমার অভিজ্ঞতা ভাগাভাগি করে দলের উন্নতিতে অবদান রাখা। এটি বিশেষভাবে বিশেষ কোনো বিভাগের জন্য প্রযোজ্য, এমন নয়।”

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপে ‘এ’ তে রয়েছে দক্ষিণ আফ্রিকা। যেখানে আগামী ২৩ অক্টোবর আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কেশভ মহারাজ, কুইন্টন ডি কক, বিয়ন ফরটুইন, রেজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ার মুল্ডার, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, ডুয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও রাসি ভ্যান ডার ডাসেন।

রিজার্ভ বেঞ্চ: জর্জ লিন্ডে, অ্যান্ডি ফেহলুকায়ো, লিজাড উইলিয়ামস

আরও খেলার খবরঃ   বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি