বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে নিজেদের লক্ষ্যের কথা জানালো নিউজিল্যান্ড

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ০৯:২৬:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - দ্যা স্টাফ
ছবি - দ্যা স্টাফ

আইসিসির ইভেন্ট গুলোতে সবচেয়ে ধারাবাহিক নিউজিল্যান্ড ক্রিকেট দল, তবে ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে কিছুটা ফিকে তাদের পারফর্মেন্স। সর্বশেষ দুই ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলেছে কিউইরা, প্রথমবার আয়োজিত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে তো চ্যাম্পিয়নই হয়েছে দলটি।

সেই তুলনায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ততটা উজ্জ্বল নয় নিউজিল্যান্ড, তবে আসন্ন বিশ্বকাপে সেই আক্ষেপ মেটানোর সুযোগ তাদের কাছে। আরব আমিরাতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্যটাও ঠিক করে ফেলেছেন নিউজিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টিড, আপাতত সেমিফাইনালে খেলতে চান তিনি।

আরব আমিরাতে পৌঁছে গ্যারি স্টিড দলের লক্ষ্যের কথা জানিয়ে বলেন, “আমরা এক সাথে অনেক গুলো ম্যাচের কথা না ভেবে একটা একটা করে ম্যাচ নিয়ে পরিকল্পনা করব। কিন্তু আমাদের প্রধান লক্ষ্য সেমিফাইনালে যাওয়া এবং সেখানে যেতে পারলে তো জানা কথা, শিরোপা থেকে আর মাত্র দুটি জয় দূরে।”

সুপার টুয়েলভে গ্রুপ ‘বি’ তে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, মতো দল। বিশ্বকাপে ফেভারিটের তকমা নিয়েই মাঠে নামবে এই ২ দল, আছে রশিদ খানের আফগানিস্তান ক্রিকেট দলও।প্রথম পর্ব পেরিয়ে প্রত্যাশিত ভাবে জয় পেলে বাংলাদেশকেও মোকাবিলা করতে হবে কিউইদের।

সব মিলিয়ে নিজেদের গ্রুপকে কঠিন হিসেবেই দেখছেন কিউই হেড কোচ। গ্যারি স্টিড আরও বলেন, “আমরা কঠিন একটি পুলে আছি। আমি মনে করি ছয়-সাতটি দল এই টুর্নামেন্ট জয়ের দৌড়ে আছে। আমার মতে বিশ্ব ক্রিকেটের জন্য এটা খুব ভালো ব্যাপার।”

২৬ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে নিউজিল্যান্ড, গ্রুপ বি তে তাদের বাকি প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও প্রথম পর্ব পেরিয়ে আসা আরও দুইটি দল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি