বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে বেঁচে রইলো লাল সবুজের বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ২৩:৫৭:৪৫

নিজস্ব প্রতিবেদক

ওমানের লক্ষ্যটা ১৫৪, ১৫৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। ওমানের বিপক্ষে ২০ ওভারে অল আউট হওয়ার ঘটনা বাংলাদেশকে মানসিকভাবে কিছুটা এলোমেলো করে দিলো সেটি নিয়ে ছিল একটা বড় শঙ্কা। সেই শঙ্কাকে সাথেই নিয়েই যেন বোলিং শুরু করলেন বাংলাদেশের বোলাররা।

প্রথম ওভারে তাসকিনের এলোমেলো লাইন লেন্থের বোলিং ওমানকে দারুণ শুরু এনে দেয়। দারুণ শুরু করা ইলিয়াস আকিবকে শুরুর বলে এলবিডব্লিউ করে আউট করেন দ্য ফিজ। কিন্তু এরপর কাটার মাস্টার যা করলেন তা হয়ত তিনি ভূলে যেতে চাইবেন সারাজীবন। একই ওভারে পাঁচটা অতিরিক্ত রান দিয়ে মুস্তাফিজ খেলেন এক ছক্কাও।

পরের ওভার সাইফুদ্দিন যেন ফিল্ডিংয়ে বড্ড ক্যাজুয়াল, তা না হলে যতীন্দর সিংকে রানআউট করার সুযোগটা কেন হাতছাড়া করবেন তিনি! তবুও শুরুর ওভারটা ভালোই করেছেন তিনি, দিলেন মাত্র ২ রান। সাকিবের শুরুর ওভারটাও ভালো হয়নি, প্রজাপতির রিভার্স সুইপে সাকিবকে মারা চার যেন ওমানের নতুন দিনের প্রতিচ্ছবি।

পরের ওভারে সাইফুদ্দিনের শেষ বলে সোজা মারা দারুণ শটটাই কিনা সোজা গিয়ে আঘাত হানলো টাইগারদের! পাঁচ ওভারে চল্লিশ রানে ম্যাচের লাগাম ওমানের হাতে। ষষ্ঠ ওভারে মুস্তাফিজুর রহমানের প্রথম বলেই সহজ ক্যাচ ছেড়ে দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। একই ওভারে মুস্তাফিজুরকে ছক্কা মারা প্রজাপতি অবশ্য আউট হয়ে যান পরের বলেই।

সপ্তম ওভারে সাকিব দিলেন ১০ রান, সাকিবকে মারা যতীন্দর সিং কাভারের উপর দিয়ে ছক্কা সাকিবও ভুলবেন না নিশ্চিত। প্রথম দশওভার পর ওমান করে দুই উইকেট হারিয়ে ৭০, শেষ ৬০ বলে প্রয়োজন ৮৪ রান। ১১তম ওভারে তাসকিন দিলেন দশরান। ক্রমশ রান কমে শেষ নয় ওভারে ওমানের দরকার ৭৪।

১২তম ওভারের শুরু বলে অধিনায়ক মাকসুদের তোলা ক্যাচটি দারুণভাবে ধরে বাংলাদেশকে ম্যাচে ফেরার সুযোগ করে দেন মুস্তাফিজুর রহমান। ১৩তম ওভারে সাকিব উইকেট তুলে নেন গুরুত্বপূর্ণ যতীন্দর সিংয়ের। ১৫ ওভারে ১০০ রান করে ওমান। শেষ পাঁচ ওভারে ৩৪ রান দরকার ওমানের।

আরও খেলার খবরঃ   সেমিফাইনালের সমীকরণ, দুধের শিশুদের দিকেই তাকিয়ে ভারতীয়রা

কিন্তু এই সময়ে ১১ এর মত রানরেটে ব্যাটিং করতে যে অভিজ্ঞতা দরকার ঠিক সেখানেই যেন পিছিয়ে গেল ওমান।বউল্টো দ্রুত রান তুলতে গিয়ে উইকেট দ্রুত হারাতে থাকে ওমান। শেষ পর্যন্ত ওমান সংগ্রহ করতে পারে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান। বাংলাদেশ জিতে ম্যাচটি ২৬ রানে।

মুস্তাফিজুর রহমান নিয়েছেন ৪টি উইকেট। ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে শেখ মাহেদীর অবদান অনেক। ৪ ওভার বোলিং করে সাকিবের উইকেট ৩টি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি