বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে ভারতকে হারানোর উপায় বলে দিলেন মিঁয়াদাদ

প্রকাশ: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১ | ১১:১৭:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগামীকাল থেকে আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের খেলা, সুপার টুয়েলভ পর্বের ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আইসিসির কোন ইভেন্টে কখনোই ভারতকে হারাতে না পারা পাকিস্তানের এবার জয়ের আশা করছে দেশটির সাবেক ক্রিকেটাররা।

ওয়ানডে বিশ্বকাপ হোক কিংবা টি-টোয়েন্টি, মুখোমুখি লড়াইয়ে ভারতের বিপক্ষে কখনই জিততে পারেনি পাকিস্তান। এবারের বিশ্বকাপেও ফেভারিট হিসেবেই মাঠে নামবে ভিরাট কোহলিরা, তবে ইতিহাস পাল্টে দেওয়ার প্রত্যাশা করছে পাকিস্তানও।

ভারতের বিপক্ষে কিভাবে জয় পাওয়া সম্ভব সেই বিষয়ে পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনা দিচ্ছেন, এবার ভারতের বিপক্ষে জয় পেতে পাকিস্তানি ক্রিকেটারদের কি করতে হবে সেই বিষয়ে ধারণা দিয়েছেন দেশটির সাবেক ব্যাটার জাভেদ মিয়াঁদাদ।

তার মতে, ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে জিততে গেলে দলের প্রত্যেক ক্রিকেটারকে অবদান রাখতে হবে। খেলতে হবে ভয়ডরহীন ক্রিকেট, তাতেই মিলবে বহুল আকাঙ্ক্ষিত জয়।

পাকিস্তানি এক চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে জাভেদ মিয়াঁদাদ বলেন, “প্রতিযোগিতায় সেরা ছন্দে শুরু করতে গেলে ভারতের বিরুদ্ধে ম্যাচ সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। ওদের শক্তিশালী দল, অনেক ভাল ক্রিকেটার রয়েছে। যদি আমরা ভয় এবং চাপ ছাড়া খেলতে পারি এবং প্রত্যেকে নিজেদের মতো অবদান রাখে তাহলে আমরা ওদের হারাতে পারি।”

টি-টোয়েন্টি ছোট ফর্মেট হলেও প্রত্যেক ক্রিকেটারেরই অবদান রাখা উচিত বলে মন্তব্য করেছেন জাভেদ মিয়াঁদাদ। ছোট ছোট অবদানও বদলে দিতে পারে অনেক কিছু উল্লেখ করে তিনি বলেন, “টি-টোয়েন্টি হল এমন একটা ফরম্যাট, যেখানে লোকে ভাবে যে একজন-দু’জন ক্রিকেটারই ম্যাচ জেতাতে পারে।”

জাভেদ মিয়াঁদাদ আরও বলেন, “আমার মতে, প্রত্যেকের অবদান রাখা উচিত কোনও না কোনও ভাবে। তাতেই দলের মধ্যে জেতার মানসিকতা তৈরি হয়। এই ফরম্যাটে ২০ রানের মতো ছোটখাটো ইনিংস বা একটা গুরুত্বপূর্ণ ক্যাচ বা রান আউটও অনেক কিছু বদলে দিতে পারে।”

আরও খেলার খবরঃ   ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো নিউজিল্যান্ড

২৪ অক্টোবর দুবাইয়ে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান, এই ম্যাচ দিয়েই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি