বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিয়ে নয়, রশিদ খানের ভাবনায় শুধুই বিশ্বকাপ ও ক্রিকেট

প্রকাশ: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ | ১৩:৫৮:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

আরব আমিরাতে চলছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর, আগামীকাল থেকে শুরু হচ্ছে সুপার টুয়েলভ পর্বের খেলা। দীর্ঘদিন ধরেই এই ফর্মেটের নব ও উদীয়মান শক্তি হিসেবে নিজেদের পরিচিতি করেছে আফগানিস্তান, দাপুটে পারফর্মেন্স দেখাচ্ছেন রশিদ খান, মোহাম্মদ নাবী, মুজিব উর রহমানরা।

তারই ধারাবাহিকতায় সরাসরি সুপার টুয়েলভে সরাসরি জায়গা করে নিয়েছে রশিদ খান, মোহাম্মদ নাবীরা। রশিদ খানদের হাত ধরেই বিশ্বকাপ জয়ের স্বপ্নের বিভোর আফগান সমর্থকেরা, এই স্বপ্নের তাদের সবচেয়ে বড় ভরসার নামও রশিদ খানই।

এবারের বিশ্বকাপের ত্রাস হতে পারেন রশিদ খান, তিনি নিজেও টুর্নামেন্ট নিয়ে বেশ আত্মবিশ্বাসী। তবে টুর্নামেন্ট শুরুর আগে সংবাদ মাধ্যম গুলোতে রশিদ খানের ব্যক্তিগত জীবন নিয়ে চলছে আলোচনা, তিনি কয়েক বছর আগে জানিয়েছিলেন বিশ্বকাপ না জিতে বিয়ে করতে চান না।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজের লক্ষ্যের কথা জানাতে গিয়ে রশিদ খান জানিয়েছেন, বিয়ে নয়, তার সব ভাবনা বিশ্বকাপ ও ক্রিকেটকে ঘিরেই। সেই সাথে আফগানিস্তান বিশ্বকাপ না জিতলে বিয়ে করবেন না এরকম তথ্যকে অস্বীকারই করেছেন আফগান এই লেগি।

রশিদ খান বলেন, “আমি কখনও এমন কথা বলিনি যে আফগানিস্তান বিশ্বকাপ জিতলে তবেই আমি বিয়ে করব। এই ঘটনাটা শুনে আমি স্তম্ভিত হয়ে গেছিলাম। আমা কখনও এমন ধরনের হাল্কা কথাবার্তা বলি না।”

নিজের লক্ষ্য নিয়ে বলতে গিয়ে রশিদ খান বলেন, “পরবর্তী কয়েক বছরে আমি ক্রিকেট খেলাটার প্রতি নজর দেব, কারণ আমার সামনে আর মাত্র কয়েক বছরের ক্রিকেট বাকি রয়েছে। আমার সামনে তিনটি বিশ্বকাপ রয়েছে, ২০২১ এবং ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ, তাই আমার ফোকাস ক্রিকেটেই থাকবে বিয়ে করাতে নয়।”

রশিদ খানের বয়স ২৩ হলেও এই ফর্মেটে বেশ অভিজ্ঞ ক্রিকেটার তিনি, দেশের হয়ে এরই মধ্যে ৫১ ম্যাচ খেলে ১২.৬৩ গড়ে নিয়েছেন ৯৫ উইকেট। স্বীকৃত টি-টোয়েন্টি খেলেছেন ২৮০টি, সব মিলিয়ে আরব আমিরাতের কন্ডিশনে রশিদ খান হতে পারেন টুর্নামেন্টের অন্যতম আলোচিত পারফর্মার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি