বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে

প্রকাশ: শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ | ১২:১৮:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

পুরো বছর জুড়ে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে ফুটবল দল। দিনকয়েক আগে আর্জেন্টিনার কাছে ০-৩ গোলে হারার পর আজ ব্রাজিলের বিপক্ষে হারলো ৪-১ গোলে। ২০২১ সালে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে উরুগুয়ে। তার মধ্যে জয় মাত্র চারটিতে। তিনটি ম্যাচ ড্র হলেও বাকি চারটিতে হেরেছে সুয়ারেজ-কাভানিরা।

লিওনেল মেসির আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হওয়া কোপা আমেরিকায় আর্জেন্টিনার বিপক্ষে হারলেও চিলির সাথে ড্র করে। পরের দুই ম্যাচে বলিভিয়া ও প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন কাভানিরা। তবে তাদের কোপাযাত্রা শেষ হয় কোয়ার্টারেই। কলম্বিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় সুয়ারেজরা।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়া ও ইকুয়েডরকে হারালেও ড্র করে কলম্বিয়া এবং পেরুর বিপক্ষে। শেষ দুই ম্যাচে হারের স্বাদ পায় ব্রাজিল এবং আর্জেন্টিনার সাথে।

বিশ্বকাপ বাছাইয়ে খেলা এখন পর্যন্ত ১২ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় এবং সমানসংখ্যক ড্র ও হারে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে আছে উরুগুয়ে। শেষ দুই ম্যাচে ১টি গোল দিলেও হজম করেছে সাতটি গোল।

ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে জয়ের ধারায় ফিরতে না পারলে কঠিন সংকটে পতিত হবে সুয়ারেজ-কাভানিদের উরুগুয়ে তা একেবারে নিশ্চিত।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি