বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি

প্রকাশ: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ | ০২:১৪:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

নেইমার, এমবাপ্পে, মেসিদের নিয়ে গড়া দল পিএসজিকে রুখে দিয়ে চমক দেখানো ক্লাব ব্রুজকে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত করেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষকে গুড়িয়ে দেওয়ার ফর্ম প্রিমিয়ার লিগেও ধরে রাখলো পেপ গার্দিওলার শিষ্যরা।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠেই ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ৪-০ গোলে হারায় ম্যানসিটি। দলের হয়ে ফিল ফোডেন করেন জোড়া গোল। ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহরেজ করেন বাকি দুই গোল।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা ম্যানসিটি প্রথমার্ধেই করে তিন গোল। তবে দ্বিতীয়ার্ধে ব্রাইটনের দূর্দান্ত পারফর্মেন্স নজর কাড়ে সকলের।

শুরুর থেকেই প্রতিপক্ষের মাঠে দাপট দেখিয়ে খেলতে থাকে গার্দিওলার শিষ্যরা। তার ফলও পেয়ে যান হাতে নাতে। ম্যাচের মাত্র ১৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান।

ম্যাচের ২০তম মিনিটে গ্রিলিশের এসিস্টে গোল করে লিড ২-০ করেন ফিল ফোডেন। ২৮তম মিনিটে গ্রিলিশের নেওয়া শর্ট গোলকিপার ফেরালে ফিরতি বল পেয়ে গোলমুখে জেসুসের নেওয়া শট ফোডিনের পায়ে লেগে জালে জড়ায়। প্রথমার্ধে স্কোর লাইন ৩-০ করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রনে নেয় ম্যানসিটি।

বিরতির থেকে ফিরে তিন গোলে পিছিয়ে থাকা ব্রাইটন নিজেদের রক্ষণভাগ সামলিয়ে বেশ কয়েকবার ব্যর্থ আক্রমন চালায় ম্যানসিটির গোলমুখে, তবে ব্রাজিলিয়ান গোলকিপার এডারসনের নৈপুণ্য গোল হজম করেনি সফরকারীরা। তবে ম্যাচের ৮১তম মিনিটে ব্রাইটনের এক খেলোয়াড়কে ডি বক্সে এডারসনের বাধা দেওয়ার ধরণ যুক্তিসংগত না হওয়ায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করেন ব্রাইটনের আর্জেন্টাইন সেন্ট্রাল মিডফিল্ডার অ্যালিস্টার।

৮৭তম মিনিটে গ্যাবিয়েল জেসুসের বদলি হিসেবে নামেন রিয়াদ মাহারেজ। নির্ধারিত সময় শেষে ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ে ডি বক্সে ফোডেনের পাস থেকে গোলকিপারকে দূর্দান্ত এক শটে পরাস্ত করে ম্যাচের স্কোর লাইন ৪-১ করেন এই আলজেরিয়ান তারকা।

নয় ম্যাচের সাতটিতে জয় ও এক ড্র এক হারে ২২ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে চেলসি। সমান সংখ্যক ম্যাচ খেলে চেলসি থেকে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় অবস্থানে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি