বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রাজিলিয়ান রোনালদোর চোখে, ব্যালন ডি’অর প্রাপ্য বেনজেমার

প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ | ২৩:০৬:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এ বছরের ব্যালন ডি’অর পুরস্কারের জন্য গত শুক্রবার ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। আর তখন থেকে ফুটবলপ্রেমিরা মেতেছে কথার লড়াইয়ে। কে পাবেন এই বছরের ব্যালন ডি’অর?

এমন প্রশ্নের উত্তরে বেশিরভাগ ফুটবলপ্রেমিরাই এগিয়ে রাখছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। আর্জেন্টিনা গত ২৮ বছরের যে একটি আন্তর্জাতিক ট্রফির জন্য হাকাকার করছিল সেই সোনার হরিণ ট্রফিটি এসেছে মেসির হাত ধরে। কোপা আমেরিকার পাশাপাশি জিতেছেন টুর্নামেন্টির সেরা গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার।

ছবিঃ টুইটার

ইতালির হয়ে ইউরো এবং চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা জর্জিনহো’কে বাদ দেওয়া যায় না ব্যালন ডি’অর জয়ের রেস থেকে। জাতীয় দল ও ক্লাবের হয়ে জেতা দুটি টুর্নামেন্টে দলের হয়ে উজ্জ্বল ছিল তার পারফরমেন্স।

ইউরোতে ব্যর্থ হলেও বার্য়ান মিউনিখের হয়ে দূর্দান্ত এক মৌসুম কাটানো রবার্ট লেওয়ানডেস্কির নামটাও বেশ জোরেশোরে শুনা যাচ্ছে। ক্লাবের জার্সিতে ২৯ ম্যাচে ৪১ গোল করে আলোচনায় আছেন এই পোলিশ তারকা।

তবে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাদলোর চোখে এইবারের ব্যালন ডি’অর জয়ের সবচেয়ে বড় দাবিদার রিয়াল মাদ্রিদের ফরাসি স্টাইকার করিব বেনজেমা।

নিজের ফেইসবুক অ্যাকাউন্টে ক্লাব উত্তরসূরির সঙ্গে হাস্যোজ্জ্বল একটি ছবি দিয়ে লিখেছেন তার প্রতি সমর্থনের কথা। “কোনো সন্দেহ নেই যে আমার চোখে বেনজেমাই ব্যালন ডি’অর জয়ের যোগ্য। সেরা স্ট্রাইকার, ১০ বছর ধরে সে নিজের বিধ্বংসী মান ধরে রেখেছে এবং সবকিছুই জিতেছে। তাই নয় কি?”

ছবিঃ টুইটার

গত মৌসুমে উল্লেখযোগ্য কোনো শিরোপা না জিতলেও রিয়ালের জার্সিতে করিম বেনজেমা ছিলেন উড়ন্ত ফর্মে। গত আসরে লা লিগার দ্বিতীয় সেরা গোলদাতা বেনজেমা দীর্ঘদিন পর ফিরেন জাতীয় দলের জার্সিতে। ইউরোতে দলের হয়ে করেন চারটি গোল। সম্প্রতি ফ্রান্সকে নেশন্স লিগ জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। সেমি ফাইনাল ও ফাইনালে পিছিয়ে পড়া দলকে নিজের গোলে ফেরান সমতায়।

আরও খেলার খবরঃ   রোনালদোর গোলও জেতাতে পারলো না জুভেন্টাসকে

মাদ্রিদের হয়ে এক যুগের ক্যারিয়ারে তিনটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ সব জিতেছেন বেনজেমা। সম্প্রতি তিনি নিজেও জানান ব্যালন ডি’অর জিততে মুখিয়ে আছেন তিনি।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি