বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রুজনের মত লেমোসের সাথেও মানিয়ে নিতে চায় ফুটবলাররা

প্রকাশ: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১ | ১৯:০৫:১৪

মোঃ রানা শেখ

জেমি ডে অধ্যায়ের পর সাফ চ্যাম্পিয়নশিপে অস্কার ব্রুজনের অধীনে খেলেছিল বাংলাদেশ। সাফের পরেই শেষ হয়েছে অস্কার ব্রুজনের অধ্যায়। আসন্ন চার জাতি টুর্নামেন্টের জন্য বাংলাদেশের দায়িত্ব নিয়েছেন মারিও লেমোস। খুব দ্রুত কোচ পরিবর্তন হলেও মারিও লেমোসের সাথে মানিয়ে নিতে চায় ফুটবলাররা।

নভেম্বরের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে চার জাতি ফুটবল টুর্নামেন্ট। উক্ত টুর্নামেন্টকে সামনে রেখে ফুটবলার সংকটে প্রথম দুই দিন অনুশীলন না হলেও গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাঠের অনুশীলন। প্রথম দিন ১৪ জন ফুটবলার থাকলেও আজ শুক্রবার তা বেড়ে ১৬ জনে পরিণত হয়েছে। ক্যাম্পে যোগ দিয়েছেন ইয়াসিন খান ও সাদ উদ্দিন।

সাফ চ্যাম্পিয়নশিপ শুরুর কয়েকদিন আগে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন অস্কার ব্রুজন। ফুটবলাররা ব্রুজনের সাথে বেশ মানিয়ে নিয়ে টুর্নামেন্টের শেষ ম্যাচ পর্যন্ত টিকে ছিল। নভেম্বরের চার জাতি টুর্নামেন্টে মারিও লেমোসের অধীনে খেলবে তপু-জিকোরা। উক্ত টুর্নামেন্টকে সামনে রেখে আজ শুক্রবার দুপুরের রৌদ্রে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সবুজ ঘাসে দ্বিতীয় দিনের অনুশীলন করেছে বাংলাদেশ দল। অনুশীলন শেষে ডিফেন্ডার তপু বর্মন জানালেন অস্কার ব্রুজনের মত মারিও লেমোসের সাথেও মানিয়ে নিতে পারবে ফুটবলাররা।

“মারিও লেমোস যখন ফিটনেস ট্রেইনার ছিল তখন আমি তার সাথে কাজ করেছি। আবাহনীতেও তার সাথে এক মৌসুম খেলেছি। ও কিন্তু আমার পরিচিত কোচ। লেমোসের ট্যাক্টিস এবং টেকনিক্যাল ব্যাপার গুলো আমরা সবাই জানি কারণ সে বাংলাদেশের ফুটবলে দুই-তিন বছর কাজ করছে। তার ফরমেশন, প্লেয়িং স্টাইল সবই জানি। এর আগে সাফে অস্কার ব্রুজনের অধীনে ছিলাম সেও কিন্তু ক্লাবের কোচ ছিল। তার সাথে আমরা মানিয়ে নিয়েছিলাম, আশা করি লেমোসের সাথেও মানিয়ে নিতে পারবো।”

শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টের প্রথম ম্যাচকে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন তপু বর্মন। সেশীলসের বিপক্ষে জিততে পারলে পরের দুই ম্যাচ সহজ হবে বলে মনে করেন তপু।।

আরও খেলার খবরঃ   আমাদের খেলাটাই এমন, কারও চোখে পড়বে না - মানিক

“একটা টুর্নামেন্টের প্রথম ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। দেখেন সাফে প্রথম ম্যাচ জেতায় আলাদা আমেজ সৃষ্টি হয়েছিল। শেষ ম্যাচ পর্যন্ত আমাদের ফাইনালে যাওয়ার সুযোগ ছিল। তাই এই টুর্নামেন্টেও প্রথম ম্যাচে জয়ের টার্গেট আমাদের। প্রথম ম্যাচ জিতলে পরের দুই ম্যাচ সহজ হবে।”

তপু বর্মন কথা বলেছেন কাতার থেকে আগত ওবায়দুর রহমান নবাবকে নিয়েও। নবাবকে নিয়ে বাংলাদেশ ডিফেন্ডার শোনালেন আশার বাণী।

“জাতীয় দলকে সার্ভিস দেয়ার ক্যাপাবিলিটি তার মধ্যে আছে। সে যদি নিজেকে বুঝতে পারে এবং মানিয়ে নিতে পারে তবে তার থেকে ভাল সার্ভিস পাওয়া যাবে।”

চার জাতি টুর্নামেন্টে বাংলাদেশের সূচিঃ

৮ই নভেম্বর
বাংলাদেশ বনাম সেশেলস

১১ নভেম্বর
বাংলাদেশ বনাম মালদ্বীপ

১৪ই নভেম্বর
শ্রীলংকা বনাম বাংলাদেশ।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। তাই শীর্ষ দুই দল খেলবে ফাইনাল ম্যাচ। যা অনুষ্ঠিত হবে ১৭ই নভেম্বর।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি