বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ | ২১:৫৫:৪৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগামীকাল (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত পৌনে ১১:০০টায় চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে বেলজিয়ামের ক্লাব ব্রুজের বিপক্ষে মাঠে নামবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

কাতার বিশ্বকাপের বাছাইয়ে ম্যাচে দেশের হয়ে উরুগুয়ের বিপক্ষে খেলতে যাওয়ায় গত ম্যাচে বার্নলির বিপক্ষে ছিলেন না সিটির দুই গুরুত্বপূর্ণ ব্রাজিলিয়ান খেলোয়াড় গোলকিপার এডারসন এবং স্ট্রাইকার গ্যাবিয়েল জেসুস। তবে চ্যাম্পিয়নস লীগের ম্যাচে তাদের এই দুই ব্রাজিলিয়ানকে দলে পাওয়ার ব্যাপারে আশাবাদী ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা।

ব্রুজের বিপক্ষে ম্যাচে তাদের খেলার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিশ্চিত করে অবশ্য কিছু বলেননি গার্দিওলা। তবে বললেন ভালো সম্ভাবনার কথা।

“এখন তারা বেলজিয়ামে আছে। আমার মনে হয়, তারা বলেছে যে খেলতে পারবে। কিন্তু আমরা দেখবো সেখানে একটা অনুশীলন সেশন করার মতো কী পরিস্থিতি থাকে। কারণ আমরা এখানে অনুশীলন করবো আর তারা এখানে নেই। তাই এ বিষয়ে আমাকে সিদ্ধান্ত নিতে হবে।”

গত মাসে ব্রিটিশ সরকারের থেকে বলা হয়, কোভিড-১৯ এর টিকা নেওয়া প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা আন্তর্জাতিক সূচির বিরতিতে ‘লাল তালিকাভুক্ত’ দেশগুলোতে যেতে পারবেন। সেখান থেকে ফিরে বিশেষ ব্যবস্থাপনায় ১০ দিনের কোয়ারেন্টিনে থাকার সময় তারা ক্লাবের সঙ্গে অনুশীলন ও ম্যাচও খেলতে পারবেন বলে নিয়ম করা হয়।

এই সুযোগটি কাজে লাগাতে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় দেশ থেকে ইংলেন্ড না ফিরে সোজা বেলজিয়ামের বিমান ধরেন। ক্লাবের পক্ষ থেকেই তাদের সরাসরি বেলজিয়াম যেতে বলা হয়।

গার্দিওলা জানান, “আমরা তাদের সেখানে সরাসরি পাঠিয়েছি কারণ ব্রুজ ম্যাচের পর যেন তারা এখানে ফিরে সাধারণ জীবন কাটাতে পারে। তারা সরাসরি ম্যানচেস্টারে এলে তাদেরকে একটা হোটেলে ১০ দিন আইসোলেশনে থাকতে হতো। আমরা তা চাইনি আর সেকারণেই তারা বেলজিয়ামে গেছে। হয়তো তারা খেলতেও পারবে, এটাই ভালো খবর।”

চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগকে ৬-৩ গোলে হারিয়ে আসর শুরু করা ম্যানসিটি পরের ম্যাচে অবশ্যই হারে পিএসজির বিপক্ষে। ব্রুজের সমান ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে পিএসজি। ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ম্যানচেস্টার সিটি। দুই ম্যাচে দুটিতেই হেরে লাইপজিগের পয়েন্ট শূন্য।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করল ফুটবল একাডেমী নাটোরের
টুকিটাকি / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইউনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারাল সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি