বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতকে ছাড় না দেওয়ার হুংকার জামাল ভুইয়ার

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ২৩:৩২:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সর্বশেষ ভারতকে হারিয়েছিল ২০০৩ সালের আসরে। সে আসরেই প্রথম এবং শেষবারের মতো টুর্নামেন্ট’টি তে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এরপর সাফে আর ভারতকে হারানো হয়নি বাংলাদেশের। আগামীকাল সাফের ১৩তম আসরে বাংলাদেশের প্রতিপক্ষ এইবারের সাফের হট ফেভারিট ভারত।

ফিফা র‌্যাঙ্কিং, শক্তি-সামর্থ্য, ইতিহাস-পরিসংখ্যান সবখানেই ভারত এগিয়ে থাকলেও ম্যাচের আগের দিন বাংলাদেশ অধিনায়কের কন্ঠে শুনা গেলো ভারতকে ছাড় না দেওয়ার হুংকার।

বাংলাদেশ অধিনায়ক বলেন, “এটা নতুন ম্যাচ। নতুন চ্যালেঞ্জ। যখনই আপনি প্রতিপক্ষের বিপক্ষে খেলবেন, আপনিও চাইবেন মাঝমাঠে তাদের হারাতে। দেখাতে চাইবেন প্রতিপক্ষের চেয়ে আপনি ভালো। আমাদেরও একই চেষ্টা থাকবে আগামীকাল। আমিও দেখাতে চাইবো যাদের বিপক্ষে খেলছি, তাদের চেয়ে আমি ভালো। এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। এবং আমি বিশ্বাস করি, যার বিপক্ষে খেলবো, তাকে পরাস্ত করতে পারবো। এজন্য শতভাগ দেবো আমি।”

শ্রীলংকার বিপক্ষে পেনাল্টি’কে ভারতের কোচ হাস্যকর বললেও তার কথায় কান দিতে রাজি না জামাল।

এই নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, “তিনি (ইস্তিমাচ) ভারত নিয়ে বলতে পারেন, বাংলাদেশ নিয়ে বলতে পারেন….কিন্তু আমরা তার কথায় কান দিচ্ছি না। আমরা জানি এটা মাইন্ড গেমস। তাই তিনি যাই বলুন না কেন, আমরা কানে তুলছি না। আমাদের এক দল ভালো খেলোয়াড় আছে এবং আমরা জানি কোচ আমাদের কাছে কী চান। কোচ যেটা বলেছেন, সেটা যদি নিখুঁতভাবে করতে পারি, আমার বিশ্বাস আগামীকাল দারুণ একটা লড়াই হবে এবং আমরা দারুণ কিছু একটা করবো।”

২০২২ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে কলকাতার সল্টলেকে, ভারতের মাটিতে ইস্তিমাচের দলকে পুরো ম্যাচ জুড়ে কোণঠাসা করে রেখেছিল বাংলাদেশ। গ্যালারিভর্তি দর্শকসহ পুরো ভারতীয়দের বুক কাপিয়ে দিয়েছিলেন জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে গোল করে সাদ উদ্দিন। ঐতিহাসিক সেই গোলের স্মৃতিকে বুকে নিয়ে কাল ভারতের বিপক্ষে দারুণ কিছু করার লক্ষ্যে খেলবে বাংলাদেশ।

আরও খেলার খবরঃ   মাঠে মারামারি করে নিষেধাজ্ঞায় শেখ জামাল-ব্রাদার্সের তিন ফুটবলার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি