বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের আইএসএলে খেলার প্রস্তাব পেলেন তপু

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ২১:১০:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গত মৌসুমে আইএসএল’এ তৃতীয় হওয়া নর্থইস্ট ইউনাইটেড এফসির হয়ে ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ডিফেন্ডার তপু বর্মন। যদিও প্রস্তাবটি কোন ক্লাব থেকে অফিসিয়াল ভাবে আসেনি। মৌখিক ভাবে প্রস্তাব দিয়েছেন নর্থইস্ট ইউনাইটেড কোচ খালিদ জামিল। তবে এই প্রস্তাবে এখনি রাজি না হয়ে নিয়ে বর্তমান দল বসুন্ধরা কিংসের সাথে আলোচনা করতে চান তপু।

সাফ চ্যাম্পিয়নশিপ চলাকালীন ২৬ বছর বয়সী এই ডিফেন্ডারের সাথে যোগাযোগ করে নর্থইস্ট ইউনাইটেড কোচ খালিদ জামিল। তপুকে ১৯ নভেম্বর থেকে শুরু হওয়া আসন্ন মৌসুমে তার দলের হয়ে খেলার জন্য সরাসরি প্রস্তাব দেন তিনি। কাতরের দোহায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আফগানিস্তানের সাথে দূর্দান্ত খেলেন তপু, তার গোলে ম্যাচে সমতা আনে দল। সেই ম্যাচের পরেই তপুর সাথে যোগাযোগ করেছিলেন জামিল।

২৬ বছর বয়সী এই ডিফেন্ডার এএফসি কাপে বসুন্ধরা কিংসের হয়ে খেলার পর এবং সাফ চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশের হয়ে গোলের দেখা পান এই ডিফেন্ডার। নর্থইস্ট ইউনাইটেড কোচ খালিদ জামিল তপুকে নিশ্চিত করেছে যে, বসুন্ধরা কিংসের চেয়েও বেশি পারশ্রমিক দিবে তারা।

বাংলাদেশি পত্রিকা দ্যা ডেইলি স্টারকে তপু বর্মন বলেছেন, “নর্থইস্ট ইউনাইটেড এফসির কোচ সরাসরি প্রস্তাবটি দিয়েছিলেন যা সত্যিই আকর্ষণীয়। কোচ আমাকে বলেছিলেন যে আমি বাংলাদেশি ক্লাব থেকে যা পাই তার চেয়ে বেশি অর্থ পাবো। আমি তাকে বলেছি যে আমি বসুন্ধরা কিংসকে এই মৌসুমে খেলার জন্য প্রতিশ্রুতি দিয়েছি। এটা জানার পর, তিনি আমাকে তার প্রস্তাব সম্পর্কে পুনর্বিবেচনা করতে বলেছিলেন।”

শুধু নর্থইস্ট নয়, কাতারের দ্বিতীয় বিভাগের একটি দল থেকেও প্রস্তাব পেয়েছিলেন তপু। তবে সে ক্লাবের চেয়ে ভারতের আইএসলে খেলতেই বেশি আগ্রহী সে। কিন্তু তপুর শর্ত একটাই, দিতে হবে পর্যাপ্ত প্লেয়িং টাইম। কেননা ২০১৪ সালে অ্যাথলেটিকো ডি কোলকাতার হয়ে পুরো মৌসুমের বেঞ্চে বসে থাকতে হয়েছিল মামুনুল ইসলামকে। দেশের বাইরে খেলার ইচ্ছা থাকলেও তপু বর্মন বেঞ্চে বসে থাকতে রাজি নন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি