বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতের বিপক্ষে জয়ে স্বপ্ন পুরণ ওয়াসিম আকরামের

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১০:৫৪:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

বিশ্বকাপে প্রতিপক্ষ হিসেবে ভারত মানেই পাকিস্তানের হেরে যাওয়া, ১২ বার মাঠে নেমেও জয় না পাওয়া দলটি অবশেষে বহুল আকাঙ্ক্ষিত সেই জয় তুলে নিয়েছে। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে প্রথম বারের মতো বিশ্বকাপে কোহলিদের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান।

ভারতের বিপক্ষে বিশ্বকাপে প্রথম জয়ের পর স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ভক্ত-সমর্থক সবাই। দাপুটে এই জয়ের পর প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামও। তিনি জানান, বেঁচে থাকতে বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয় দেখতে চেয়েছিলেন।

ওয়াসিম আকরামের এই আশা পুরণ করেছে বাবর আজমরা। ভারতের বিপক্ষে ইতিহাস গড়া জয়ের পর ওয়াসিম আকরাম বলেন, “জীবদ্দশায় বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখতে চেয়েছিলাম। তোমরা ইতিহাস রচনা করেছ।”

তবে ভারতের বিপক্ষে জয়ে পরে না থেকে পরবর্তী ম্যাচে মনোনিবেশ করারও পরামর্শ ওয়াসিম আকরামের, “সেটা এখন অতীত। আমি চাই পাকিস্তান তাদের পরবর্তী ম্যাচে মনোনিবেশ করুক। এটা লম্বা বিশ্বকাপ। তাদের ভারতের বিরুদ্ধে পারফরম্যান্স নিয়ে বলব এটা বিশ্বমানের পারফরম্যান্স ছিল। ঠান্ডা মাথায় স্কিলফুল একটা পারফরম্যান্স। টস থেকে শুরু করে সবকিছুই পাকিস্তানের পক্ষে গিয়েছে।”

পাকিস্তানের লক্ষ্যটা যে বিশ্বকাপ জয় সেটাও মনে করিয়ে দিয়েছেন সাবেক এই পেসার, “আমি চাইবো এবার বিশ্বকাপের ট্রফি জয়টা তাদের লক্ষ্য হোক।”

আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে পাকিস্তান, এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালে ওঠার সমীকরণ অনেকটাই সহজ হয়ে যাবে। কারণ গ্রুপের বাকি ৩ প্রতিপক্ষ আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়া প্রতিপক্ষ হিসেবে সহজ।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি