বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারত টাকা না দিলে পাকিস্তানের ক্রিকেট ধ্বংস হয়ে যাবে : রমিজ রাজা

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ | ১৪:০৪:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ক্রিকেটের সবচেয়ে বড় অর্থনৈতিক বাজার ভারত, যে কেউই সেটা একবাক্যে মেনে নিবেন। আইসিসির সবচেয়ে বড় পৃষ্ঠপোষকও দেশটি, ক্রিকেটে ভারতের অবদানের কথা স্বীকার করে নিচ্ছেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজাও।

পিসিবির চেয়ারম্যান জানিয়েছেন, ভারত যদি পাকিস্তানের ক্রিকেটকে টাকা না দেয়, তাহলে তাঁরা ডুবে যাবেন। পাশাপাশি এটাও জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটে এতটাই টাকা রয়েছে যে, কোনও বোর্ডই তাদের বিরুদ্ধে যেতে সাহস পাবে না।

রমিজ রাজা বলেন, “আইসিসির থেকে ৫০ শতাংশ টাকা পায় পিসিবি। আইসিসি বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে এবং সেখান থেকে পাওয়া লভ্যাংশ সদস্যদের মধ্যে ভাগ করে দেয়। আইসিসির লাভের ৯০ শতাংশ আসে ভারতের বাজার থেকে।”

ভারতের প্রতিষ্ঠান গুলোই পাকিস্তানের ক্রিকেট চালায় উল্লেখ করে রমিজ রাজা বলেন, “ভারতের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিই পরোক্ষে পাকিস্তানের ক্রিকেটকে চালায়। যদি কাল ভারতের প্রধানমন্ত্রী বলেন যে তাঁরা পাকিস্তানকে টাকা দেবেন না, তাহলে পাকিস্তানের ক্রিকেট ধ্বংস হয়ে যাবে।”

নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সফর বাতিল করায় আর্থিক সংকটে পড়েছে পিসিবি বলে জানিয়েছেন রমিজ রাজা, পাশাপাশি তিনি জানিয়েছেন অর্থনৈতিক কারণে কেউ ভার‍তের বিরুদ্ধে দাঁড়াবে না।

রমিজ রাজা বলেন, “অস্ট্রেলিয়া ওদের (ভারত) বিরুদ্ধে দাঁড়াবে না। কেউই দাঁড়াবে না। কি হয়েছে কদিন আগে আপনারা সবাই দেখেছেন, দুই মিনিটের মধ্যে নিউজিল্যান্ড ব্যাগ গুছিয়ে পাকিস্তান ছেড়েছে। পাকিস্তানে এসে খেলার জন্য ওদের নিজস্ব কোনও স্বার্থ নেই, কারণ আমাদের ক্রিকেটীয় অর্থনীতি অতটা শক্তিশালী নয়।”

সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন রমিজ রাজা, দায়িত্ব নেওয়ার পরপরই আর্থিক দিকে মনোযোগ দিয়েছেন তিনি। অর্থ সাশ্রয়ের জন্য তিনি বোর্ড কর্তাদের বিভিন্ন পরামর্শও দিচ্ছেন, এবার কথা বললেন সার্বিক বাস্তবতা নিয়েও।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি