বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভিনিসিয়াস জাদুতে জয়ে ফিরলো রিয়াল

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ২০:২২:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

লা লিগায় আগের ম্যাচেই ঘরের মাঠে পুঁচকে ওসানুসার বিপক্ষে ড্র করে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট হারায় রিয়াল মাদ্রিদ। তাই শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে এগিয়ে যেতে জয়ে ফেরা চায় লস ব্লাংকোসদের। এমন ম্যাচে প্রতিপক্ষের মাঠে একাদশে ছিলেন না দলের সেরা তারকা করিম বেনজেমা। তবে, ফরাসি তারকাকে ছাড়াই কার্লো আনচেলত্তির দলকে জয়ে এনে দিলেন তারুণে তারকা বনে যাওয়া ব্রাজিলিয়ান ভিনিসিয়ান জুনিয়র।

আজ (শনিবার) স্প্যানিশ লা লিগায় প্রতিপক্ষের মাঠে এলচেকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দুই অর্ধে অসাধারণ দুই গোল করে লস ব্লাংকোসদের গুরুত্বপূর্ণ জয়ে এনে দেন ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র।। বিরতির পর দশ জনের এলচের হয়ে ব্যবধান কমান পেরা মিলা।

ছবিঃ টুইটার

এই নিয়ে স্প্যানিশ লা লিগায় এলচেকে সর্বশেষ ১১ ম্যাচে ১০ ম্যাচ হারালো রিয়াল মাদ্রিদ। এই সময়ের মধ্যে গেল মৌসুমে ঘরের মাঠে লস ব্লাংকোসদের বিপক্ষে কেবল একটি ম্যাচ ড্র করতে পারে দলটি। সবমিলিয়ে প্রতিযোগিতায় এলচের মাঠে সর্বশেষে ছয় ম্যাচে পঞ্চম জয় পেল রিয়াল, বাকি ম্যাচটি ড্র হয়। নিজেদের মাঠে সর্বশেষ ছয় ম্যাচ পর হারের মুখ দেখল এলচে।

ঘরের মাঠে ম্যাচ হারলেও রিয়াল মাদ্রিদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এলচে। গোটা ম্যাচে ৫৬ শতাংশ বল দখলে ছিল কার্লো আনচেলত্তির দলের। প্রতিপক্ষের জালের উদ্দেশ্যে মোট ১৭টি শট নেয় তারা। যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে। অপরদিকে ৪৪ শতাংশ বল দখলে রেখে ১৩টি শটের ৪টি লক্ষ্যে রাখে এলচে।

আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচের ২২তম মিনিটে ভিনিসিয়াসের গোলে এগিয়ে যায় লস ব্লাংকোসরা। মারিয়ানোর দারুণ ফ্লিকে বল পেয়ে প্রথম ছোঁয়া নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান তারকা। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় সফরকারীরা।

বিরতির পর দশ জনের দলে পরিণত হয় এলচে। টনি ক্রুসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্প্যানিশ মিডফিল্ডার রাউল গুতি।

ছবিঃ ফেসবুক

৭৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভিনিসিয়াস। লুকা মদ্রিচের রক্ষণচেরা পাস ধরে লক্ষ্যভেদ করেন ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

৮৬তম মিনিটে নিজদের ভুলে এক গোল খেয়ে বসে রিয়াল। নিজেদের সীমানায় বল ক্লিয়ার করতে লক্ষ্যহীন শট নেন কাসেমিরো। বল এলচের বেনেদেত্তোর মাথায় লেগে চলে যায় ডি-বক্সে। দ্রুত বল ধরে নিচু শটে ব্যবধান কমান পেরে মিয়া। বাকি সময় আর কোন গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

এই জয়ে ১১ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান মজবুত করল রিয়াল। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার ১৫-তে আছে এলচে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের শিরোপায় চোখ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের
বাংলাদেশ ফুটবল / গ্রুপ পর্ব থেকে বিদায় মোহামেডানের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি