বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভেঙ্কটেশ আইয়ার সেই অলরাউন্ডার, যাকে ভারত খুঁজছে – গাভাস্কার

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ১১:০৮:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে চলমান ১৪তম আইপিএলের দ্বিতীয় পর্বে যেন ‘চমক’ হয়ে উদিত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার। মরুর দেশে নিজের আইপিএল অভিষেক থেকেই ব্যাটে-বলের দূর্দান্ত পারফরম্যান্সে তাক লাগিয়েছেন এই ভারতীয় ক্রিকেটার। তাই তো ভারতের সাবেক অধিনায়ক এবং তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করছেন, ভেঙ্কটেশ আইয়ার সেই অলরাউন্ডার, যার তাল্লাসে রয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দল।

এবারের আইপিএলের প্রথম অংশে ভারত পর্বে এক ম্যাচেও একাদশে সুযোগ হয়নি ভেঙ্কটেশ আইয়ারের। তবে দ্বিতীয় পর্বে তার সংযুক্তির পর থেকেই যেন বদলে গেছে কলকাতার পারফরম্যান্স। ওপেনিংয়ে ব্যাটিং এসে দ্রুত গতিতে যেমন রান তুলছেন স্কোরবোর্ডে, ঠিক তেমনি বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে দলকে এনে দিয়েছেন ব্রেক থ্রু।

আইপিএলে এখন পর্যন্ত খেলা ৫ ম্যাচে দুই ফিফটি সহ ১৯৩ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার, যেখানে তার গড় ৪৮.২৫ এবং স্ট্রাইক রেট ১৪১.৯১। পাশাপাশি ডানহাতি মিডিয়াম পেসে নিয়েছেন ৩ উইকেট।

ভেঙ্কটেশ আইয়ার (ছবিঃ টুইটার)

সুনীল গাভাস্কার মনে করেন, ভারতের দলে পেস বোলিং অলরাউন্ডারের যে অভাব রয়েছে, তা পূরণ করতে পারেন ২৬ বছর বয়সী ভেঙ্কটেশ আইয়ার। টাইমস অব ইন্ডিয়াতে লেখা এক কলামে এ প্রসঙ্গে তিনি বলেন,

“ভেঙ্কটেশ আইয়ার, কলকাতা এমন একজন খেলোয়াড় খুঁজে পেয়েছে, যে এমন একজন অলরাউন্ডার যাকে ভারত খুঁজছে। তার বোলিংয়ে খুব একটা গতি নেই, কিন্তু তিনি প্রায়শই ইয়র্কার করতে পারে এবং ব্যাটার তার বিরুদ্ধে হাত খুলে মারার সুযোগ দেন না।”

সাবেক ভারতীয় অধিনায়ক আরও যোগ করেন, “একজন ব্যাটার হিসেবে তিনি সোজাসুজি খেলেন, যার ফলে শর্ট বল খেলতে দারুণ অবস্থানে চলে যেতে পারেন এবং অফ-সাইডেও সে দারুণ ভাবে ড্রাইভ করেন যেমনটা সব আর্দশ বাঁহাতি ব্যাটার করে থাকেন।”

প্রসঙ্গত দুবাইয়ে শুক্রবার হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে ৫ উইকেটে হেরে প্লে-অফ খেলার সমীকরণটা অনেকটাই জটিল করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। আগামী ৩রা অক্টোবর একই মাঠে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবে কলকাতা।

আরও খেলার খবরঃ   টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হতে পারে ৬ দিনের

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি