বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভোরে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ কখন, কোথায়, কিভাবে দেখবেন

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ১৮:৫৪:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ক্লাব ফুটবলের ব্যস্ততা শেষে আন্তর্জাতিক বিরতিতে নিজেদের দেশের হয়ে ভিন্ন ম্যাচে মাঠে নামছে লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল এবং আর্জেন্টিনা। আগামীকাল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন মেসি-নেইমাররা।

আগামীকাল ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রতিপক্ষের মাঠে বাংলাদেশ সময়ে ভোর পাঁচটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক সময়ে উড়ন্ত ফর্মে থাকলেও প্যারাগুয়ের মাঠে আর্জেন্টিনার তিক্ততা কম নয়, সর্বশেষ ২০১৫ সালে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তাদের সঙ্গে ড্র করেছিল আর্জেন্টিনা। যদিও সেই ম্যাচে ছিলেন না লিওনেল মেসি। এখন পর্যন্ত প্যারাগুয়েতে সব মিলিয়ে ৪২টি ম্যাচ খেলেছে আকাশি-সাদারা। যার মধ্যে জিতেছে মাত্র ১৭টি। প্যারাগুয়ে জিতেছে ১২ ম্যাচে আর ড্র ১৩টিতে।

এমন দুশ্চিন্তার অতীত নিয়েই প্যারাগুয়ের মুখোমুখি হতে যাচ্ছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও ২১ ম্যাচ ধরে অপরাজিত আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয়ের পরও চলছে তাদের জয়রথ। তবে বাংলাদেশে থাকা আর্জেন্টিনা সমর্থকদের জন্য একটু দুঃসংবাদ আছে।

অফিসিয়াল কোনো ব্রডকাস্টার না থাকায় এই ম্যাচটি কোনো চ্যানেল দেখাতে পারবে না। তবে বিভিন্ন অ্যাপস যেমন- ইয়াল্লা শুটে (yalla shoot) দেখা যাবে মেসিদের ম্যাচ। তাছাড়া ভিপিএন ব্যবহার করে হেসগোল (Hesgoal) এর মাধ্যমে আকাশী-নীল দলের খেলা দেখতে পারবে উপমহাদেশের সমর্থকরা। টুটালস্পোর্তেকে বিভিন্ন লিংকের মাধ্যমেও দেখা যাবে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

আর্জেন্টিনা মাঠে নামার মিনিট ত্রিশেক পর স্বাগতিক ভেনেজুয়েলা বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। স্টোডিয়াম ইন কারাকাসে বাংলাদেশ সময় ঠিক সাড়ে পাঁচটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের লাতিন আমেরিকার অঞ্চলে ব্রাজিল এখনও অপ্রতিরোধ্য। জুন-জুলাইয়ে অনুষ্ঠিত ঘরের মাঠে কোপা আমেরিকায় চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হারলেও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে জয়রথ ছুটছেই তিতের দলের। বিশ্বকাপ বাছাই পর্বের আট ম্যাচের সবকটিই জিতেছে নেইমাররা। এই সময়ে ১৯ গোল করে সেলেসাওরা হজম করেছে মাত্র ২ গোল।

প্যারাগুয়ের বিপক্ষে মুখোমুখি লড়াইয়েও একচ্ছত্র দাপট রয়েছে ব্রাজিলের। দুই দলের মুখোমুখি ৭২ লড়াইয়ে সাম্বা বাহিনীর জয় ৫০টি, হেরেছে ১৩টি, আর ড্র করেছে বাকি ১৯টি। দুদলের সবশেষ ৫ লড়াইয়েও দাপট ব্রাজিলের। এই সময়ে প্যারাগুয়ের বিপক্ষে ৩ ম্যাচ জিতে ব্রাজিল ১টি করে ম্যাচ হারে ও ড্র করে।

তবে, আলবিসেলেস্তেদের মতো দুঃসংবাদ আছে উপমহাদেশের সেলেসাও ভক্তদেরও। অফিসিয়াল কোনো ব্রডকাস্টার না থাকায় এই ম্যাচটিও দেশের কোনো চ্যানেল দেখা যাবে না। তবে বিভিন্ন অ্যাপস যেমন- ইয়াল্লা শুটে (yalla shoot) দেখতে হবে নেইমারের খেলা তাছাড়া ভিপিএন ব্যবহার করে হেসগোল (Hesgoal) এর মাধ্যমেও সেলেসাওদের দলের খেলা দেখতে পারবে উপমহাদেশের সমর্থকরা। টুটালস্পোর্তেকে বিভিন্ন লিংকের মাধ্যমেও দেখা যাবে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি