বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মরুর দেশে বিশ্বকাপ, তবু ভারতের আয় কোটি ডলার

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ | ২০:১১:০০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ দ্য স্পোর্ট রাশ
ছবিঃ দ্য স্পোর্ট রাশ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর বসার কথা ছিল ভারতে। তবে দেশটির ভয়াবহ করোনা পরিস্থিতি বিবেচনায় শেষ পর্যন্ত তা সরে গেছে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে।

মরুর দেশে বিশ্বকাপ বসলেও আয়োজক হিসেবে থাকছে ভারতই। আর যার কল্যাণে মোটা অঙ্কের অর্থই জমা হবে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কোষাগারে।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়োজন করে আনুমানিক ১ কোটি ২০ লাখ ডলার আয় করতে চলেছে বিসিসিআই। মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ভারতের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ।

ভারতের পাশাপাশি ৭০ লাখ মার্কিন ডলার পাবে বিশ্বকাপের মূল পর্বের আয়োজক দেশ সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড ইসিবি। আর প্রাথমিক পর্বের আয়োজক হিসেবে ওমান ক্রিকেটকে (ওসি) ৪ লাখ মার্কিন ডলার দিবে বিসিসিআই।

১৭ অক্টোবর পর্দা উঠেছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ছবিঃ গুগোল)

 

শর্ত মেনে টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্দিষ্ট সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি থাকছে। ইতোমধ্যে যার টিকিট বিক্রি শুরু হয়েছে গেছে। টিকিট সত্ত্ব থেকে পাওয়া পুরো অর্থটাই দুই আয়োজক আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ওমান ক্রিকেটকে (ওসি) দিবে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর ওমানে বাংলাদেশ সময় বিকাল চারটায় প্রাথমিক পর্বের ওমান এবং পাপুয়া নিউ গিনির ম্যাচ দিয়ে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের। আর ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে মূল পর্ব ‘সুপার টুয়েলভ’ এর লড়াই। আগামী ১৪ নভেম্বর ফাইনাল দিয়ে ইতি টানবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি