বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!

প্রকাশ: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ | ০৯:৫৭:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মৌসুমের শুরুটাও ভালো হয়নি বার্সার। লিগে পয়েন্ট টেবিলের নয় নম্বরে তারা। চ্যাম্পিয়নস লিগেও প্রথম দুই ম্যাচে পেয়েছে হারের স্বাদ, গত রোববার এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। এই নিয়ে রিয়ালের বিপক্ষে টানা চার ম্যাচ হারল বার্সেলোনা। যার তিনবারই কোমানের অধীনে।

দলের এমন নাজুক অবস্থায় কোচ রোনাল্ড কোম্যানের উপর যে কাতালান ক্লাবটির সমর্থকরা ক্ষিপ্ত তা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না।

এল ক্ল্যাসিকোয় মর্যাদার লড়াইয়ে নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষে হারার পর ম্যাচ শেষে যখন ক্যাম্প ন্যু ছাড়ছিলেন তখনই একদল সমথর্কদের ক্ষোভের মুখে পড়েন কোম্যান।

ক্ষুব্ধ সমর্থকেরা ঘিরে ধরে কোম্যানের গাড়ি। দুয়োও দিতে থাকে কোচকে উদ্দেশ্য করে। ওই কাণ্ড নিয়ে ওঠা প্রশ্নে কৌশলী উত্তরই দিয়েছেন কোম্যান। বিষয়টাকে ব্যাখ্যা করেছেন ‘সামাজিক সমস্যা’ হিসেবে।

“এটা সত্যি, যখন আমি গাড়িতে ছিলাম, তখন যেটা হয়েছে। আমার তা ভালো লাগেনি।”

“যেখানে আমার থাকার কথা, আমি সেখানেই আছি এবং নিজের কাজ উপভোগ করতে চাই। জানি, এই দায়িত্ব কেমন। আমি উপভোগ করতে চাই, সেটা আট বছরের জন্য হোক, তিন মাসের জন্য হোক বা এক বছরের জন্য হোক….সমস্যা নেই।

রায়ো ভায়েকানোর বিপক্ষে ম্যাচ সামনে রেখে ওই কাণ্ড নিয়ে বারবার ওঠা প্রশ্নে প্রতিবারই কৌশলী উত্তর দিয়েছেন কোম্যান।

আমি মনে করি না এর কোনও সমাধান আছে। আমার মনে হয়, এটা সামাজিক সমস্যা। তারা বার্সেলোনার সমর্থক বা মানুষ, যেই হোক তাদের শিক্ষার সমস্যা আছে। তারা আইন ও মূল্যবোধ বোঝে না।”

“দল ২-০তে পিছিয়ে থাকার সময়ও মাঠের আবহ ছিল অন্যরকম। এই লোকজনের প্রতি খুব বেশি মনোযোগ দেওয়া যাবে না।”

উক্ত ঘটনার ভিডিও ভাইরাল হওয়া প্রসঙ্গে জানতে চাইলে কোম্যান জানান এসব নিত্য নৈমিত্তিক ব্যাপার।

“ভিডিও, রেকর্ডিং…এখানে আমরা প্রতিদিনই দেখি। মনে হতে পারে, এটা কেবল আমার বেলায় হলো, কিন্তু আপনাদের জানা উচিত, একই বিষয় অনেক খেলোয়াড় এবং তাদের পরিবারের সঙ্গেও হয়।”

আরও খেলার খবরঃ   নাদালকে প্রশংসায় ভাসালেন মেসি

“হয়ত আমি দায়িত্বে আছি বলে আমার বেলায় এটা আরও অতিরঞ্জিত হয়েছে। এমন ঘটনা এমনকি পুয়োলের (কার্লোস) বেলায়ও ঘটেছিল…এটা একটা সামাজিক সমস্যা।”

সাম্প্রতিক খবর

কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরের সপ্তম স্বর্গে কত ভোট পেলেন মেসি?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি