বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মালদ্বীপের বিপক্ষে যে তিন ফুটবলারকে পাবে না বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১ | ১১:৫৯:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

হলুদ ও লাল কার্ডের খড়ায় আগে থেকেই জানা ছিল মালদ্বীপের বিপক্ষে খেলতে পারবেন না রাকিব হোসেন ও বিশ্বনাথ ঘোষ। এবার না খেলার তালিকায় যোগ দিলেন ডিফেন্সিভ মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। কার্ড জনিত কারণ নয়, হালকা চোটের কারণে এই ম্যাচ খেলতে পারবেন না তিনি।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারানোর পর দশ জনের দল নিয়ে পিছিয়ে পরেও দূর্দান্ত ভাবে ভারতকে ১-১ গোলে রুখে দিয়েছে অস্কার ব্রুজনের দল। নিজেদের মত করেই টুর্নামেন্ট শুরুর পর বাংলাদেশের চোখ এখন ফাইনালে। এই ফাইনালে পা দেয়ার আগে পাড়ি দিতে হবে বেশ খানিকটা কঠিন পথ। হারাতে হবে স্বাগতিক মালদ্বীপ এবং ফেভারিট নেপালকে।

ফাইনালে এক পা দেয়ার প্রথম ম্যাচ বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশ পাচ্ছে তিন গুরুত্বপূর্ণ ফুটবলারকে। তবে বিষয়টি পজিটিভ ভাবেই দেখছেন কোচ অস্কার ব্রুজন।

“তারা না থাকায় অন্যদের খেলার সু্যোগ হল। অন্য যারা এখনো খেলে নাই তাদের নিয়ে প্রতিপক্ষ এখনো কাটাছেঁড়া করেনি। তাই এটা আমাদের জন্য এক ভাবে ভালোই হল।”

শ্রীলঙ্কা ও ভারতেই বিপক্ষে টানা দুই ম্যাচেই হলুদ কার্ড দেখায় মালদ্বীপের বিপক্ষে খেলতে পারছে দলের দলের অন্যতম সদস্য রাকিব হোসেন। অন্যদিকে ভারতের বিপক্ষে ম্যাচের ৫৪ মিনিটে ক্রিস্টিয়ান কোলাকোকে পিছন থেকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন বিশ্বনাথ ঘোষ। ফলে এক ম্যাচের নিষেধাজ্ঞায় পরেছেন এই রাইট ব্যাক।

ফাহাদ প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বিপলুর পরিবর্তে ৮৬ মিনিটের দিকে নেমেছিলেন। দ্বিতীয় ম্যাচে তাকে নামাননি কোচ। মালদ্বীপের বিপক্ষে খেলার কথা থাকলেও পিঠের ব্যথা আপাতত কয়েকদিনেই জন্য মাঠের বাইরে রাখছে তাকে। তবে প্রধান কোচের আশা, নেপালের বিপক্ষে ম্যাচের আগেই সেরে উঠবেন ফাহাদ। ১৩ই অক্টোবর সেই ম্যাচ অনুষ্ঠিত হবে।

মালদ্বীপ কে হারাতে পারলে ফাইনালের পথ আরো সহজ হয়ে যাবে বাংলাদেশের। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত দশটায় মালের জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

আরও খেলার খবরঃ   কাজী সালাউদ্দিন এখন 'নেপালে'

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বাংলাদেশ। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে নেপাল। প্রথম ম্যাচে হেরে এখনো পয়েন্টের দেখা পায়নি স্বাগতিক মালদ্বীপ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি