বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মালদ্বীপের বিপক্ষে ৩ পয়েন্ট চান জামাল ভূঁইয়া

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ২০:২৬:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আগামীকাল সাফের বর্তমান চ্যাম্পিয়ান মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। মালদ্বীপের বিপক্ষে জয় পেলেই ফাইনালের টিকেট পাওয়ার কাজ অনেকটা সহজ হয়ে যাবে।

তবে মালদ্বীপের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশ এগিয়ে শুধুমাত্র পরিসংখ্যানে। ফিফা র‌্যাঙ্কিং, শক্তি সমার্থ্য সব দিক দিয়ে পিছিয়ে জামালরা। মালদ্বীপের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ ৫-০ গোলের ব্যবধানে হারা বাংলাদেশ অবশ্যই আগামীকাল খেলবে পূর্ণ তিন পয়েন্টের লক্ষ্যে।

মালদ্বীপের বিপক্ষে ম্যাচ নিয়ে জানতে চাইলে বাংলাদেশ অধিনায়ক জামাল জানান, “অবশ্যই আমাদের সবাই ভালো করেই জানি এটা মালদ্বীপের জন্য খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। আমাদের-মালদ্বীপ, দুই দলের জন্যই এটা গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা চাইবো কাল মালদ্বীপকে হারাতে। কাল তাঁরা নিজেদের দর্শকদের সামনে খেলবে। আমার দল এসব নিয়ে কেয়ারও করে না। আমরা এসব নিয়ে ভাবছি না। আমাদের সমস্ত চিন্তা ম্যাচে ভালো খেলা, তিনটা পয়েন্ট নেওয়া। আগামীকাল আমরা মালদ্বীপ নিয়ে বেশি ভাবছি না।”

বাংলাদেশের প্রথম দুই ম্যাচে মাঠে এসে প্রবাসী সমর্থকদের সমর্থন দেওয়াটা ছিল চোখে পড়ার মতো। তবে মালদ্বীপের বিপক্ষে ম্যাচে সেই সুবিধা কোচ অস্কারের শিষ্যরা পাচ্ছেন না তা সুনিশ্চিত। দর্শকদের না থাকার প্রভাব ম্যাচে পড়বে কিনা জানতে চাইলে জামাল বলেন,

“আমি ঠিক জানি না দর্শক না থাকার প্রভাবটা বাংলাদেশের খেলায় পড়বে কিনা কিন্তু গ্যালারিতে দর্শক থাকাটা আসলেই দারুণ একটা ব্যাপার। বিশেষ করে এই দর্শকরা যখন আপনার চিৎকার করে, এটা সবসময়ই একটা ভালো লক্ষণ। হ্যাঁ, মালদ্বীপ হয়তো এই সিদ্ধান্তটা নিয়েছে কিন্তু আমাদের খেলায় এর কোনো প্রভাব পড়বে না। আমরা সামনে তাকাচ্ছি।”

নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে হেরে অনেকটা ব্যাকফুটে আছে স্বাগতিক মালদ্বীপ। তবে বাংলাদেশের বিপক্ষে জিতে ফাইনালের রেসে ঠিকে থাকতে নিজেদের সর্বোচ্চটাই দিবে আলি আশফাকরা তা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি