বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মালদ্বীপ-বাংলাদেশ ম্যাচ টিকেটের জন্য প্রবাসীদের হাহাকার

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ০০:০৯:৫১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ফুটবল মাঠে এগারো জন খেললেও গ্যালারিতে উপস্থিত দর্শকরা পালন করে ১২তম খেলোয়াড়ের ভূমিকা। সদ্য ভারতের বিপক্ষে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ানোর ম্যাচের দিকে থাকলেও স্পষ্ট বুঝা যায় মাঠে দর্শকদের সমর্থন কতটা গুরুত্বপূর্ণ।

তবে ভারতের বিপক্ষে শুরু থেকে ম্যাচের শেষ পর্যন্ত বাংলাদেশকে জন্য গলা ফাটিয়ে সমর্থন দেওয়া বাংলাদেশী প্রবাসী দর্শকদের সমর্থন হয়তো মালদ্বীপ ম্যাচে তেমন একটা পাবে না বাংলাদেশ ফুটবল দল।

ছবিঃ ইন্টারনেট

আগামী বৃহস্পতিবার স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু এ ম্যাচের জন্য বাংলাদেশীদের কাছে পর্যাপ্ত টিকেট বিক্রি করছে না বলেই অভিযোগ করছে প্রবাসীরা। মাত্র ২০০টি টিকেট তাদের জন্য বরাদ্দ হয়েছে বলে জানান তারা।

মঙ্গলবার সকাল থেকে লাইনে দাঁড়িয়েও টিকেট মিলেনি এক সমর্থকের, “বৃহস্পতিবার বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচ দেখার জন্য আমি আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টা থেকে টিকেটের জন্য লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু যখন আমি কাউন্টারে পৌঁছেছিলাম, তখন তারা বলেছিল যে বাংলাদেশের জন্য টিকেট বিক্রি হয়ে গেছে।”

টিকেটের জন্য লাইনে দাঁড়ানো আরেক সমর্থকও একই অভিযোগ করেন, “আমার সামনে লাইনে খুব কম বাংলাদেশীই ছিল। কিন্তু আমাদের বলা হয়েছিল যে বাংলাদেশি প্রবাসীদের জন্য বরাদ্দ ২০০টি টিকেট বিক্রি হয়ে গেছে। এই টিকেটগুলো পরে গোপনে বিক্রি হতে পারে।”

করোনার কারণে ৯০০০ ধারণক্ষমতার জাতীয় ফুটবল স্টেডিয়ামে অর্ধেক সংখ্যক দর্শক মাঠে ঢোকার অনুমোদন দিয়েছে মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশন। সে ক্ষেত্রে বাংলাদেশি প্রবাসীদের ৪০০ থেকে ৫০০ টিকিট পাওয়ার কথা।

এই নিয়ে দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনের সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল জানিয়েছিলেন, মোট টিকেটের ৮ শতাংশ অ্যাওয়ে টিমের জন্য রাখা হয়েছে। তবে টিকেটের সংকট নিয়ে মালদ্বীপ এফএ’র সঙ্গে আলোচনা করবেন তিনি।

ছবিঃ ইন্টারনেট

ভোররাত থেকে মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামের সামনে টিকেটের জন্য ভিড় করতে থাকে প্রবাসী বাংলাদেশীরা। বেলা বাড়ার সাথে সাথে ভিড়ও বাড়তে থাকে তবে আয়োজকরা পর্যাপ্ত পরিমাণ টিকেট বাংলাদেশি সমর্থকদের কাছে বিক্রি না করায় স্থানীয় প্রবাসীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয় এবং উত্তেজনা নিরসনে মোতায়েনকৃত পুলিশের সাথে স্থানীয়দের বিক্ষিপ্ত সংঘষের ঘটনা ঘটে।

আরও খেলার খবরঃ   মালদ্বীপ ম্যাচে সুযোগ কাজে লাগাতে হবে- জিকো

এই প্রসঙ্গে জানতে চাইলে মালদ্বীপে দায়িত্বরত বাংলাদেশ হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হাসান বলেন, “আজ সকালে প্রবাসীরা আমাকে টিকেট সংকট সম্পর্কে অবহিত করেছেন এবং এ ব্যাপারে কিছু প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আমি ইতোমধ্যে মালদ্বীপের যুব মন্ত্রণালয় এবং বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের সঙ্গে কথা বলেছি।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি