বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মাশরাফি-জামালদের নিয়ে মেয়র কাপ

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ | ২২:৫৯:৫০

মোঃ রানা শেখ

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হতে যাচ্ছে সাইফ পাওয়ার টেক ‘ডিএনসিসি মেয়র কাপ’। পাওয়ার্ড বাই রানার ও কো পাওয়ার্ড বাই দারাজ।

উক্ত টুর্নামেন্টে প্রচারণা ও পর্যবেক্ষণের দায়িত্বে থাকবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি মোর্তুজা, বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভুঁইয়া এবং ভলিবল দলের অধিনায়ক হরষিত বিশ্বাস।

সোমবার রাজধানীর এক হোটেলে মেয়র কাপের আনুষ্ঠানিক ঘোষণা দেন ও লোগো উন্মোচন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ডিসিপ্লিনে হবে এবারের মেয়র কাপ। ১৮ই নভেম্বর শুরু হবে মাঠ ও কোর্টের খেলা।

উত্তর সিটি কর্পোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের দল অংশ নেবে টুর্নামেন্টে। ৫৪ জন কাউন্সিলর ও ১৮ নারী জন কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত হবে তিনটি ইভেন্টের দল গুলো। উত্তর সিটি কর্পোরেশনের ২৪টি মাঠে এই খেলাগুলো অনুষ্ঠিত হবে। প্রথমে বাছাইপর্ব দিয়ে শুরু হবে এরপর মূল পর্ব হবে নক আউট পদ্ধতিতে। প্রতিটা দল ৮জন এমেচার খেলোয়াড় এবং বাকি তিন জন বাইরে থেকে নিতে পারবে।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়জ খালেদ মাসুদ পাইলট ক্রিকেট ইভেন্টের টেকনিক্যাল ডিরেক্টর, সাবেক তারকা ফুটবলার শেখ আসলাম ফুটবলে ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বি বাবুল ভলিবল ইভেন্টের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে থাকবেন।

মেয়র কাপের প্রচারণায় অংশ নেবেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা এমপি, আকরাম খান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া, ভলিবল খেলোয়াড় হরষিত বিশ্বাস, চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্নিমা।

অনুষ্ঠানে উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, “আমরা চাই সবাই খেলাধুলার সাথে সংযুক্ত থাকুক। সবাই ঘর থেকে বের হয়ে আসুক। এখন তো যুবকরা মোবাইল নিয়ে অনলাইনে বেশি সময় কাটায়, খেলাধুলায় এদের মন নেই। তাই আমরা এই টুর্নামেন্ট আয়োজন করছি। আশা করি প্রতিবছর এই টুর্নামেন্ট আয়োজিত হবে এবং ঢাকার বাইরেও অনুষ্ঠিত হবে।”

আরও খেলার খবরঃ   প্রস্তুতি ম্যাচে দারুণ শুরু বাংলাদেশের, তামিমের ব্যাটে ফিফটি

তিন বিভাগেই যে কোন বয়সের খেলোয়াড় অংশ নিতে পারবে। বয়সের কোন সীমাবদ্ধতা নেই।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি