বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুদ্রার উল্টোপিঠও দেখলেন আর্জেন্টাইন কিংবদন্তি ক্রেসপো!

প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ | ২১:১১:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২০১৪ সালে প্রথম সারির ফুটবলে উঠে আসা আর্জেন্টিনার ক্লাব দেফেন্সা ইয়া জাস্তিসিয়ার দায়িত্ব নেওয়ার এক বছরের কম সময়ে দলটিকে কোপা সুদামেরিকানা শিরোপা জেতান আর্জেন্টাইন তারকা ফুটবলার ক্রেসপো। কোচ হিসেবে এমন সাফল্যে সকলে তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠে।

অখ্যাত এক ক্লাবকে শিরোপা জেতানোর তকমা পিঠে লাগিয়ে দায়িত্ব নেন ব্রাজিলের ক্লাব সাও পাওলোর। তবে ব্যর্থতার দায়ে সাও পাওলোতে টিকতে পারলেন না এক বছরও। মাত্র আট মাসে দায়িত্ব থেকে সরে দাড়াতে হলো এই আর্জেন্টাইনকে।

সাও পাওলোর দায়িত্ব নিয়ে শুরুটা করেছিলেন দূর্দান্তভাবে। দায়িত্ব নেওয়ার তিন মাসের মাথায় গত মে মাসে তিনি ক্লাবটিকে ২০০৫ সালের পর প্রথম স্টেট চ্যাম্পিয়নশিপ জেতান।

কিন্তু ব্রাজিলের লিগ সিরি আ’র এবারের আসরে ব্যর্থ তার দল। ২০ দলের প্রতিযোগিতায় ২৫ ম্যাচে মাত্র ছয়টিতে জিতে ১৩ নম্বরে আছে তারা।

গত বছর ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন নিয়ম করে, প্রতি মৌসুমে কোনও ক্লাব সর্বোচ্চ একজন কোচকে ছাঁটাই করতে পারবে। তবে কোচ ও ক্লাব যদি ‘পারস্পরিক সমঝোতায়’ চুক্তি ভঙ্গ করে, সেক্ষেত্রে তা একাধিকবার ঘটলেও বোর্ডের আইনের লঙ্ঘন হয় না।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি