বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ | ০০:২৬:৩৭

নিজস্ব প্রতিবেদক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বেশ কিছুদিন ধরেই তেমন একটা ফর্মে নেই মুশফিকুর রহিম। পরে বেশ আক্রমণাত্মক থাকলেও আজও শুরুতে অনেক ডট বল খেলেছেন। যার খেসারতও দিয়েছে বাংলাদেশ। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হেরে গিয়েছে বাংলাদেশ।

মুশফিকের কাছে এর আগে অনেকবার উইকেট কিপার নিয়ে প্রশ্ন করা হলে তিনি বারবারই জানিয়েছেন উইকেটের পিছনে থাকলে মুশফিকের জন্য ব্যাটিং করতে পরে সুবিধা হয়। টি টোয়েন্টিতে চলতি অফ ফর্মের সাথে সেটি কি মানসিকভাবে কাজ করছে কি!

ক্রিকফ্রেঞ্জির একটি শোতে তামিম ইকবালকে এমন একটি প্রশ্ন করেন ফাহিম রহমান। তামিম বলেন, “উইকেট কিপার নিয়ে আমার কাছে মনে হয় মুশফিকের উইকেট কিপার থেকে সরে আসার ব্যাপারটা যেভাবে বাইরে বেড়িয়ে এসেছে সেটা উচিত হয়নি৷”

“জাতীয় দলে আমরা কিন্তু একটা ফ্যামিলি সেখান থেকে যদি এরকম কিছু বাইরে থাকে সেটা কেমন যেন। মাঠে যদি মুশফিক উইকেট কিপিং না করতেন, তখন স্বাভাবিকভাবে সেটা ঠিক ছিল। কিন্তু পাবলিকলি যেভাবে বলা হয়েছে আমার কাছে পছন্দ হয়নি।”

“আমি জানি মুশফিক খুব খুব টাফ মেন্টালিটির ক্রিকেটার। ও যদি খুব কষ্টও পেয়ে থাকে সেটাতে ও পজিটিভলি নিয়ে ভালো পারফর্ম করবে যে আমার হয়ে আমার হয়ে মাঠে পারফরম্যান্স কথা বলবে।”

প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো সংবাদ সম্মেলনে এসে বলেছিলেন মুশফিক সেভাবে টি টোয়েন্টির পরিকল্পনাতে নেই। ঐ সিরিজে প্রথম দুই ম্যাচে সোহান এবং পরে মুশি কিপিং করবেন। দুইজনের কিপিং দেখে শেষ ম্যাচে সিদ্ধান্ত নেওয়া হবে৷

এমন মন্তব্য করার পর সমালোচনার ঝড় ওঠে দেশের ক্রিকেটে। সিনিয়র ক্রিকেটারকে এভাবে প্রতিযোগিতায় নামানোটা পছন্দ হয়নি মাশরাফিরও। ফেসবুকে স্ট্যাটাসও দেন তিনি৷ এরপর আর মুশফিক কিপিং করেননি। কোচ পরবর্তীতে জানান যে টি টোয়েন্টিতে আর কিপিং করবেন না মুশফিক।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি