বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুস্তাফিজদের বিদায় করে আশা বাঁচিয়ে রাখলো মুম্বাই

প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ | ২৩:০১:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল
ছবি - আইপিএল

আইপিএলে চলছে গ্রুপ পর্বের শেষের লড়াই, নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল প্লে-অফের লড়াইয়ে থাকা মুম্বাই ইন্ডিয়ানস ও রাজস্থান রয়্যালস। তবে প্লে-অফের দৌড়ে টিকে থাকতে দুই দলেরই জয়ের বিকল্প ছিল না, কঠিন এই সমীকরণে রাজস্থানকে গুড়িয়ে দিয়ে ৮ উইকেটে জিতেছে মুম্বাই।

প্লে-অফে ওঠার সমীকরণটা কঠিন হলেও দুর্দান্ত এই জয়ে আশা বাঁচিয়ে রাখলো মুম্বাই ইন্ডিয়ানস, অন্যদিকে হেরে এবারের আইপিএল থেকে বিদায় নিশ্চিত হয়েছে মুস্তাফিজুর রহমানদের রাজস্থান রয়্যালসের। গ্রুপ পর্ব শেষে ১৩টি করে ম্যাচ খেলা মুম্বাইয়ের পয়েন্ট ১২ ও রাজস্থানের পয়েন্ট ১০।

মুস্তাফিজদের বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল ব্যাটারদের চূড়ান্ত ব্যর্থতায়, টসে হেরে আগে ব্যাট করতে নেমে ২৭ রানের জুটি গড়েন দুই ওপেনার এভিন লুইস ও যশ্বসী জয়সওয়াল। ১২ রান করে ফিরেন জসওয়াল, ২৪ রানে লুইসের বিদায়ে রাজস্থানের বিপত্তির শুরু।

৯ রানের ব্যবধানে একে একে ফিরে যান এভিন লুইস, সাঞ্জু স্যামসন, শিবাম দুবে ও গ্লেন ফিলিপস। ৫০ রানে ৫ উইকেট হারিয়ে রীতিমতো বিপর্যয়ে পড়ে রাজস্থান, সেই বিপর্যয় আর দলটিকে কাটিয়ে উঠতে দেননি জাসপ্রিত বুমরাহ, নাথান কুল্টার-নেইল, জেমস নিশামরা।

ধুকতে ধুকতে শেষ পর্যন্ত অল আউট এড়াতে পারলেও ৯০ রানের বেশি করতে পারেনি রাজস্থান, মুস্তাফিজুর রহমানের ব্যাট থেকে আসে ৭ বলে ১ ছক্কায় ৮ রান। নাথান কুল্টার নেইল ১৪ রান দিয়ে ৪, জাসপ্রিত বুমরাহ ১৪ রান দিয়ে ২ ও জেমস নিশাম ১২ রান দিয়ে নেন ৩ উইকেট।

৯১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নিট রান রেট বাড়াতেই বেশি মনোযোগী ছিলেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান কিষাণ, ১৩ বলে ১ চার ও ২ ছক্কায় ২৩ রান করে ফিরেন রোহিত। বাজে ফর্মের কারণে বাদ পড়া ইশানের ব্যাটে পাওয়ার প্লেতে ৫৬ রান তোলে মুম্বাই, ১৩ রান করে আউট হন সূর্যকুমার যাদব।

আরও খেলার খবরঃ   মদের বিজ্ঞাপন সরিয়ে নিতে অনুরোধ করেননি মঈন আলী!

বাকি কাজটুকু দুর্দান্ত ভাবেই সেরেছেন ইশান কিষাণ, তুলে নিয়েছে ২৫ বলে ফিফটি। তার অপরাজিত ৫০ রানের ইনিংসটি ছিল ৫ চার ও ৩ ছক্কায় সাজানো, হার্দিক পান্ডিয়া ৫ রানে অপরাজিত থাকেন। মুম্বাই ৮.২ ওভারে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায়, মুস্তাফিজুর রহমান ও চেতন সাকারিয়া নেন ১টি করে উইকেট।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি