বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির ভোট পাবেন এমবাপ্পে-নেইমার

প্রকাশ: শনিবার, ৯ অক্টোবর, ২০২১ | ১৫:৫৮:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আগামী ২৯ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর ২০২১ এর বিজয়ীর নাম। গতকাল ব্যালন ডি’অর এর জন্য মনোনীত ৩০ জনের নাম ঘোষণা করা হলেও এইবারের ব্যালন ডি’অর জয়ের রেসে এগিয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও এবং রবার্ট লেওয়ানডেস্কি।

একটা আন্তর্জাতিক শিরোপার জন্য আর্জেন্টিনার ২৮ বছরের হাহাকার ঘুচিয়ে কোপা আমেরিকা জেতানোর পথে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, সেরা গোলদাতা তো হয়েছেনই, গোলে করানোতেও ছিলেন সেরা। ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে ৩৮ গোল করেছেন, আরও ১৪টি করিয়েছেন মেসি। জিতেছেন কোপা দেল রে শিরোপাও।

তবে সংবাদমাধ্যম ‘ফ্রান্স ফুটবল’এ দেওয়া এক সাক্ষাৎকারে ছয়বার পুরস্কারজয়ী আর্জেন্টাইন তারকা জানালেন, তিনি নিজের দুই ক্লাব সতীর্থকেই ভোট দেবেন। মেসির সে দুই সতীর্থ কে, তা না বললেও চলে। কে আবার, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে!

মর্যাদার এ পুরস্কারে বিজয়ী বেছে নিতে ভোট দেওয়া প্রসঙ্গে মেসি বলেন, “‘আমার দলে (পিএসজি) এমন দুজন খেলোয়াড় আছেন, ভোট দেওয়ার ক্ষেত্রে যাঁদের নাম সহজেই বেছে নেওয়া যায়—নেইমার ও কিলিয়ান এমবাপ্পে।” এর বাইরে বায়ার্ন মিউনিখ তারকা লেভানডফস্কি ও রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমারও প্রশংসা করেছেন মেসি। তাদের নিয়ে মেসি বলেন, “রবার্ট লেভানডফস্কি দারুণ একটা বছর কাটাল। করিম বেনজেমারও খুব ভালো কেটেছে।”

করোনা মহামারীর কারণে গত বছর ব্যালন ডি’অর দেওয়া হয়নি। তবে সেবার ট্রফিটি জেতার যোগ্য দাবিদার ছিলেন লেওয়ানডেস্কি। এইবারও ব্যালন ডি’অর জয়ের রেসে আছেন তিনি। ইউরো এবং চ্যাম্পিয়নস লীগ জেতা জার্জিনিওর নামটাও জোরে শোরে শোনা যাচ্ছে এইবার বিজয়ীর নাম হিসেবে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি