বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসির ৮০তম গোলের দিনে উরুগুয়েকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা

প্রকাশ: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ | ০৯:০২:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

গত ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করলেও আজ উরুগুয়ের বিপক্ষে দূর্দান্ত ছিল আর্জেন্টিনার আক্রমণভাগ। উরুগুয়ের রক্ষণ ভেঙ্গে আক্রমণ চালিয়েছে বারবার। তার ফলও মেসিরা পেয়েছে হাতেনাতে। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি জিতে তারা ৩-০ গোলে।

বুয়েনস আইরেসে সোমবার লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। আগের ম্যাচে ড্র করা আর্জেন্টিনা এই ম্যাচে প্রথম দিক থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে।

পঞ্চম মিনিটে দূার্দান্তভাবে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। কিন্তু তার ক্রস খুঁজে পায়নি নিকোলাস তাগলিফিয়াকো ও লেয়ান্দ্রো পারেদেসকে। এরপরের মিনিটেই সুয়ারেজের শট ঠেকিয়ে দেন মার্তিনেজ।

ম্যাচের ২১তম মিনিটে দারুণ সুযোগ পেয়ে যান সুয়ারেজ। নাহিতান নানদেসের ক্রসে মাতিয়াস ভিনার ভলি খুঁজে পায় সুয়ারেজ তার বাঁ পায়ের হাফ ভলি দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন আর্জেন্টাইন গোলকিপারক এমিলিয়ানো মার্তিনেজ।

৩৮তম মিনিটে নিজের ৮০ তম গোল করে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি। ৪১তম মিনিটে সহজ সুযোগ মিস করেন লো সেলসো। তবে ৪৪ তম মিনিটে স্কোর লাইন ২-০ করতে ভুল করেননি ডি পল।

প্রথমার্ধে ৭৪ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখা আর্জেন্টিনা গোলের জন্য শট নেয় ১৫টি। এর ৫টি ছিল লক্ষ্যে। উরুগুয়ের ৬ শটের ৪টি ছিল লক্ষ্যে।

গোলের জন্য মরিয়া হয়ে উঠে উরুগুয়ে দ্বিতীয়ার্ধে আক্রমণভাগের শক্তি বাড়াতে এডিসন কাভানিকে মাঠে নামান উরুগুয়ে কোচ। ৬২তম মিনিটে মেসির বাড়ানো বল পেয়ে ডি বক্সে ক্রস করেন দে পল। স্লাইড করেও নাগাল পাননি লো সেলসো। তবে দূরের পোস্টে থাকা লাউতারো মার্তিনেজ গোল করতে ভুল করেননি। তার গোলে স্কোর লাইন দাঁড়ায় ৩-০ তে।

৮০তম মিনিটে ডি-বক্সে বাইরে থেকে মেসির বাঁ পায়ের ‘ট্রেডমার্ক’ শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়। ৯০তম মিনিটে দি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকানোর পর মেসির শটও ঠেকিয়ে দল বড় হারের লজ্জার হাত থেকে রক্ষা করেন উরুগুয়ের গোলরক্ষক।

আরও খেলার খবরঃ   আলি দাইকে ছাড়িয়ে ইতিহাসের সেরা রোনালদো

পুরো ম্যাচে ৬২ শতাংশ সময় বল ছিল মেসিদের পায়ে। গোলের জন্য নেওয়া ২৩টি শট এর ১০টি ছিল লক্ষ্যে। পক্ষান্তরে উরুগুয়ের ১০ শটের ছয়টি ছিল লক্ষ্যে।

১০ ম্যাচে ছয় জয় ও চার ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে একুয়েডর। গোল ব্যবধানে পিছিয়ে চারে উরুগুয়ে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি