বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসি-নেইমারদের রুখে দেওয়া ব্রুজকে নিয়ে ‘ছেলেখেলা’ করলো ম্যানসিটি

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ০১:২১:০১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে লীগ ওয়ানে আগেই অভিষেক হয়েছিল লিওনেল মেসির। তার মাত্র কয়েক দিন পর উয়েফা চ্যাম্পিয়নস লিগেও পিএসজির হয়ে মাঠে নামলেন তিনি। ফরাসিদের হয়ে সঙ্গী হিসেবে পেলেন দলের অন্য দুই বড় তারকা নেইমার জুনিয়র এবং কিলিয়ান এমবাপ্পেকেও। কিন্তু তারকাখচিত ফরোয়ার্ড লাইন নিয়েও জয় পায়নি পিএসজি। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে প্রথম ম্যাচে পুঁচকে ক্লাব ব্রুজের বিপক্ষে পয়েন্ট হারিয়ে বসে মৌরিচিও পচেত্তিনোর দল।

মেসি-নেইমার-এমবাপ্পেরা যা পারেনি ঠিক তাই করে দেখিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষের মাঠেই আজ গোলউৎসব করে দুদলের শক্তির ব্যবধান বুঝিয়ে দেয় পেপ গার্দিওলার দল। আগের ম্যাচে পিএসজির কাছে হারা সিটিজেনরা ক্লাব ব্রুজকে রীতিমতো উড়িয়ে দিয়ে জয়ে ফিরলো।

ছবিঃ টুইটার

আজ (মঙ্গলবার) রাতে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে গ্রুপ ‘এ এর ম্যাচটি ৫-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। শুরুতে জোয়াও ক্যানসালোর গোলে এগিয়ে যাওয়ার পর বিরতির আগে ব্যবধান বাড়ান রিয়াদ মাহরেজ। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে একে একে গোলউৎসব করেন কাইল ওয়াকার, কোলে পালমার ও রিয়াদ মাহরেজ। ক্লাব ব্রুজের হয়ে একমাত্র গোলটি করেন হ্যান্স ভানাকেন।

ঘুরে দাঁড়াতে মরিয়া সিটিজেনরা এদিন শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণের আক্রমণের পশরা সাজায়। ৩০তম মিনিটে লক্ষ্যে ম্যাচের প্রথম শটে এগিয়ে যায় সফরকারীরা। মাঝমাঠ থেকে ফিল ফোডেনের করা চোখধাঁধানো পাসে সিটিকে এগিয়ে দেন জোয়াও ক্যানসালো।  বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করেন রিয়াদ মাহরেজ। ডি বক্সে আলজেরিয়ান ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি পায় সিটি। সফল স্পটকিকে ব্যবধান বাড়ান ২৯ বছর বয়সী এই ফুটবলার। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় ইংলিশ চ্যাম্পিয়নরা।

বিরতির পর ফিরে আক্রমণের ধার আরও বাড়ায় পেপ গার্দিওলার দল। ৫৩তম মিনিটে ডি ব্রুইনার পাস থেকে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন কাই ওয়াকার। খানিক পরই হালি পূর্ণ করে সফরকারী দলটি। এবার জাল খুঁজে নেন ডি ব্রুইনার বদলি নামা পালমার।

৪-০ গোলে পিছিয়ে যাওয়ার পর স্বাগতিকদের হয়ে এক গোল শোধ করেন ভানাকেন। তবে, দুই মিনিট পর ফের গোল করে সিটির বড় জয় নিশ্চিত করে ফেলেন রিয়াদ মাহরেজ। এই নিয়ে গার্দিওলার দল উয়েফা চ্যাম্পিয়নস লিগে ১৯তম ম্যাচে ৫ বা তার বেশি গোল করলো। প্রতিযোগিতার ইতিহাসে আর কোন কোচের দল এত বেশি সংখ্যক ম্যাচে ৫ বা তার বেশি গোলে জিততে পারেনি।

ছবিঃ টুইটার

এই জয়ে  ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে আপতত শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পিএসজি। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে ক্লাব ব্রুজ।

আরও খেলার খবরঃ   বার্সেলোনার বিপক্ষে ফিরছেন নেইমার!

এদিকে, দিনের অন্য ম্যাচে গোলউৎসব করেছেন স্পোর্টিং সিপিও। তার্কিশ ক্লাব বেসিকতাসের জালে এক হালি গোল দিয়েছে পর্তুগিজ ক্লাবটি। সি গ্রুপটির ম্যাচে বেসিকতারসজে ৪-১ গোলে হারিয়েছে স্পোর্টিং সিপি। সিপির হয়ে জোড়া গোল করেছেন সেবাস্তিয়ান কোয়াটেস। একটি করে গোল করেন পাবলো সারাবিয়া ও পাউলিনো। তুর্কি ক্লাবের হয়ে একমাত্র গোলটি করেন কাইল লারিন। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে এটিই প্রতিপক্ষের মাঠে স্পোর্টিং সিপির সবচেয়ে বড় জয়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি