বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসি-নেইমার-এমবাপ্পেদের স্তব্ধ করে পিএসজিকে প্রথম হারের স্বাদ দিল রেনে

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ১৯:৪৫:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ফুটবল বিশ্বের সবচেয়ে ভয়ানক আক্রমণভাগ এখন ফরাসি ক্লাব পিএসজির। কিলিয়ান এমবাপ্পেকে মাঝখানে রেখে দুই পাশে লিওনেল মেসি ও নেইমার। প্যারিসের এই ত্রিরত্নকে সামাল দিতে প্রতিপক্ষ ডিফেন্ডারের ঘাম ছুটে যাওয়ার কথা। কিন্তু এক্ষেত্রে উতরে গেল রেনে। শুধু উতরে গেছে বললে ভুলই হবে। বরং, বিশ্বের সেরা আক্রমণত্রয়ীদের স্তব্ধ করে দিয়ে পিএসজিকে প্রথম হারের স্বাদ এনে দিল পুচকে ক্লাবটি।

ছবিঃ ইন্টারনেট

আজ (রোববার) ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে শক্তিশালী পিএসজিকে ২-০ গোলে হারিয়েছে রেনে। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে এক মিনিটেই দুই গোল করে পচেত্তিনোর দলের সর্বনাশ করে স্বাগতিক দলটি। এক মিনিটের ব্যবধানে দুই অর্ধে দুই গোল করেন গেইতাঁ লেবর্দি ও ফ্লেভিয়াঁ তে। এই নিয়ে ফরাসি লিগে টানা আট ম্যাচ জয়ের পর হারের মুখ দেখল পিএসজি। ফরাসি ক্লাবটির হয়ে প্রথমবার হার নিয়ে মাঠ ছাড়লেন লিওনেল মেসিও।

প্রতিপক্ষের মাঠে যথারীতি ম্যাচজুড়ে বলের দখল ও আক্রমণে এগিয়ে ছিল পিএসজি। ৬৮ শতাংশ বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ১৩টি শট নিয়েছে পচেত্তিনোর দল। হতাশার কথা হচ্ছে, পুরো ম্যাচে একটাও গোলমুখে শট নিতে পারেননি মেসি-নেইমাররা। বিপরীতে রেঁনের ১২ শটের চারটিই ছিল লক্ষ্যে। তন্মধ্যে দুটিতে বাজিমাত। বিরতির আগ মুহূর্তে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে রেঁনে। হতভম্ব হয়ে যায় পিএসজি।

৪৫ মিনিটে পিএসজির জালে বল জড়িয়ে রেঁনেকে উচ্ছ্বাসে ভাসান গায়েতান লাভোর্ড। উঠে দাঁড়ানোর আগেই ফের ধাক্কা। কিছু বুঝে ওঠার আগেই দ্বিতীয় গোল হজম পিএসজির! দুই গোল হজম করা পিএসজি দ্বিতীয়ার্ধে দারুণ কিছু করতে পারেনি। হার ঠেকানো তো দূরের কথা, গোলই করতে পারেনি পিএসজি। ২০২০ সালের ডিসেম্বরের পর এই প্রথম লিগের কোনো অ্যাওয়ে ম্যাচে গোল পেল না তারা।

হারলেও লিগ টেবিলে অবশ্য শক্ত অবস্থানেই আছে পিএসজি। ৯ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট তাদের। ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লঁস। আর দারুণ এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠেছে রেন।

 

আরও খেলার খবরঃ   ক্রিশ্চিয়ানো রোনালদো স্বার্থপর ফুটবলার

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি