বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচিত

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ০১:৪৩:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’- এ প্রতিপাদ্য সামনে রেখে আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র কাপ। ডিএনসিসির ৭২টি ওয়ার্ডের (৫৪ জন কাউন্সিলর এবং ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর) যে কোনও পুরুষ নাগরিক এতে অংশ নিতে পারবেন। ফুটবল, ক্রিকেট এবং ভলিবল- এই তিন ইভেন্টে ৭২টি ওয়ার্ডের কাউন্সিলররা তাদের দল মাঠে নামাতে পারবে। ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের ঐকান্তিক চেষ্টা আর উদ্যোগে প্রথমবারের মতো দেশে এত বড় ক্রীড়া আসর হতে যাচ্ছে। যেখানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক।

আজ রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়া অনুষ্ঠানে ডিএমপির পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, মেয়র কাপের প্রধান পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, সংসদ সদস্যগণ ছাড়াও ৭২ কাউন্সিলরের প্রায় সবাই উপস্থিত ছিলেন। মুজিব শতবর্ষ ও স্বাধীনতার রজতজয়ন্তী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উৎসাহ-অনুপ্রেরণায় এই মেয়র কাপের আয়োজন। যুব ও তরুণ সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে, সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই। আর এমন ভাবনা থেকেই মেয়র আতিকুলের এই উদ্যোগ।

ডিএনসিসি মেয়র কাপে মাঠে গড়ানোর আগেই আলোচনা টেবিলে ঝড় তুলছে। এরই মধ্যে সব আলো কেড়ে নিয়েছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। সকলের ভূয়সী প্রশংসা পাচ্ছেন তিনি। আজ ট্রফি ও জার্সি উন্মোচন অনুষ্ঠানেও আরেকবার সকলের প্রশংসায় ভাসলেন আতিকুল। জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস এবং চিত্রনায়িকা পূর্ণিমার উপস্থাপনায় অনুষ্ঠান শুরু হয়। এতে আগত অতিথিদের মূল্যবান বক্তব্য যেমন শোনা গেছে; তেমনি চোখ ধাঁধানো সাংস্কৃতিক অনুষ্ঠানে বর্ণিলছটাও ভিন্ন মাত্রা যোগ করেছে। কনফেত্তি উড়িয়ে ট্রফি আর জার্সি উন্মোচিত করার দৃশ্যগুলো বহুদিন মানুষের মনে গেঁথে থাকবে। মেয়র কাপের তিন ইভেন্টের জার্সি পরিধান করে মডেল ছেলে-মেয়েদের সঙ্গে এক সময়ের মাঠ কাঁপানো ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম, জাতীয় ক্রিকেট দলে সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট কিংবা জাতীয় ভলিবল দলের অধিনায়ক হরষিৎ বিশ্বাসের র‌্যাম্প শো অংশ নেয়া কম বিনোদন দেয়নি উপস্থিত দর্শকদের। অনুষ্ঠানে বাড়তি আকর্ষণ ছিলেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারকে নিয়ে বানানো প্রোমোগুলো ছিল এক কথায় অনবদ্য-অসাধারণ।

আরও খেলার খবরঃ   বাংলাদেশ দলের সংবাদ সম্মেলন বয়কট সাংবাদিকদের!

মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি সালমান ফজলুর রহমান বলেন, “আতিক (ডিএনসিসির মেয়র) আমাকে কিছু বললে আমি না করতে পারি না। আমাকে আমন্ত্রণ জানিয়েছে আমি চলে এসেছি। অনুষ্ঠানে এসে যা দেখেছি, শুনেছি, জেনেছি তাতে শুধু এতটুকু বলব মাননীয় মেয়রকে ধন্যবাদ দেয়ার পাশাপাশি বলব মেয়র কাপের আয়োজন একটা ইউনিক উদ্যোগ। দখল হয়ে যাওয়া মাঠগুলোকে উদ্ধার করে মেয়র কাপের আয়োজন করায় আতিকুল ইসলামকে আরো একবার ধন্যবাদ।” সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি বড় বড় শিল্পপ্রতিষ্ঠানগুলোকে মাঠের ব্যবস্থা করে দিতেও আহবান রাখেন সালমান ফজলুর রহমান। আর বিশেষ অতিথি ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, “ডিএনসিসির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে আসতে পেরে আমার ভীষণ ভালো রাখছে। যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে তাদের খেলাধুলামুখী করা ছাড়া বিকল্প কোনো পথ নেই। আমাদের প্রধানমন্ত্রীর পরিবার ক্রীড়াপ্রেমী পরিবার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে শুরু করে, মাননীয় প্রধানমন্ত্রী, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল-সবাই ক্রীড়ানুরাগী ছিলেন। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন প্রত্যেক উপজেলায় অন্তত একটি মিনি স্টেডিয়াম হলেও থাকতে হবে। আমরা প্রধানমন্ত্রীর কথা মতো কাজ করে যাচ্ছি। সামনে শুরু হচ্ছে মেয়র কাপ। ডিএসসিসির উদ্যোগে আয়োজিত এই মেয়র কাপের সাফল্য কামনা করছি।”

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার রুহুল আমিন বলেন, “যুব সমাজকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত রাখতে মেয়র কাপের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আমাদের সাইফ পাওয়ারটেক শুধু ব্যবসার জন্য ব্যবসা করে না। সামাজিক দায়বদ্ধতা থেকে অনেক সামাজিক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে। মেয়র সাহেব ভবিষ্যতেও যদি এই ধরনের আয়োজন করেন সাইফ পাওয়ারটেক তাতে থাকবে। যারা এই উদ্যোগের সঙ্গে জড়িত আমি তাদের সকলকে ধন্যবাদ জানাই।” এছাড়া বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালোরাতে নিহত সকলের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান তরফদার মো. রুহুল আমিন।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি