বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

যে ভয়ে পাকিস্তানের কোচ হন না ওয়াসিম আকরাম

প্রকাশ: বুধবার, ৬ অক্টোবর, ২০২১ | ১২:৫৮:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ওয়াসিম আকরাম (ছবিঃ গুগোল)
ওয়াসিম আকরাম (ছবিঃ গুগোল)

আইপিএল, পিএসএলে কোচ হিসেবে দায়িত্ব পালন করলেও কখনো জাতীয় দলের কোচিংয়ে দেখা যায়নি পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরামকে। কেন কখনো জাতীয় দলের কোচ হননি এবং ভবিষ্যতেও কেনই বা সে দায়িত্ব নিতে রাজি নন, সে কারণ নিজেই খোলাসা করেছেন ‘সুলতান অব সুইং’।

প্রথমত জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিলে দীর্ঘদিন পরিবার ছেড়ে থাকা এবং অতিরিক্ত কাজের চাপ নিতে আগ্রহী নন ওয়াসিম আকরাম। পাশাপাশি দল ব্যর্থ হলে ভক্তদের বাড়াবাড়ি ধরনের সমালোচনাও সহ্য করতে রাজী নন এই পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার।

জাতীয় দলের কোচ হওয়া প্রসঙ্গে সম্প্রতি পাকিস্তানের ক্রিকেট ভিত্তিক সংবাদ মাধ্যমে ‘ক্রিকেট পাকিস্তান’ কে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন,

“যখন আপনি কোচ হবেন, তখন আপনাকে বছরে কমপক্ষে ২০০ থেকে ২৫০ দিন সময় দিতে হবে এবং সেখানে অনেক কাজ। আমি মনে করি না যে আমি পাকিস্তান থেকে, আমার পরিবার থেকে এত দিন দূরে থেকে এত বেশি কাজ পরিচালনা করতে পারবো।”

ওয়াসিম আকরাম (ছবিঃ গুগোল)

তবে কোচের দায়িত্বে না থাকলেও পাকিস্তানের খেলোয়াড়দের নিয়মিত পরামর্শ দিয়ে থাকেন ওয়াসিম আকরাম। তিনি বলেন, “যেমন আছে, আমি পিএসএলের বেশিরভাগ খেলোয়াড়ের সঙ্গে সময় কাটাই। তাদের সবার কাছে আমার নম্বর আছে এবং তারা সবসময়ই আমার থেকে পরামর্শ নিয়ে থাকে।”

বিশ্বকাপ জয়ী এই সাবেক তারকা ক্রিকেটার ভক্তদের দ্বারা দুর্ব্যবহারকেও জাতীয় দলের কোচিংয়ের কথা না ভাবার কারণ হিসেবে উল্লেখ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন,

“আমি বোকা নই। আমি সোশ্যাল মিডিয়ায় শুনতে এবং দেখতে থাকি কিভাবে লোকেরা তাদের কোচ এবং সিনিয়রদের সাথে দুর্ব্যবহার করে। কোচ কিন্তু খেলছে না। খেলোয়াড়ই খেলছে। কোচ শুধুমাত্র পরিকল্পনায় সাহায্য করতে পারে। সুতরাং, যদি দল হেরে যায়, আমি মনে করি না যে কোচ ততটা দায়িত্বশীল বা দায়বদ্ধ, যতটা আমরা তাকে জাতি হিসেবে দোষ দেই।”

আরও খেলার খবরঃ   ভারতীয় থাকলেও আমিরের সেরা তিনে নেই কোনও পাকিস্তানি পেসার

“সুতরাং, আমি এটাকেও ভয় পাই। কারণ আমার সাথে কেউ খারাপ ব্যবহার করলে, তা আমি সহ্য করতে পারি না। আমিও মানুষ, তাদের উৎসাহ এবং খেলার প্রতি আবেগকে ভালোবাসি। কিন্তু সোশ্যাল মিডিয়ায় যে খারাপ ব্যবহার দেখানো হয় তা অবশ্যই নয়। এটা দেখায় আমরা কি। আমি এটা অন্য দেশে কখনো হতে দেখিনি।” ওয়াসিম আকরাম সংযোজন করেছিলেন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি