বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রশিদ খানের সেরা ৫ টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় চমক

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ০৯:১৫:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াতে অপেক্ষাটা আর কয়েকটা দিনের, ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফর্মেটের এই বিশ্বকাপের আগে ক্রিকেটীয় উন্মাদনা আরেকটু বাড়িয়ে দিতে বর্তমান সময়ের টি-টোয়েন্টি তারকাদের সেরা ৫ জন টি-টোয়েন্টি ক্রিকেটার বেছে নেওয়ার সুযোগ দিচ্ছে আইসিসি।

তারই ধারাবাহিকতায় এবার রশিদ খানের কাছে আইসিসি জানতে চেয়েছে তার চোখে টি-টোয়েন্টির সেরা ৫ ক্রিকেটার কারা। আফগান এই লেগির বেছে নেওয়া সেরা ৫ ক্রিকেটারের নামে আছে চমক, ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গাদের সেরা না মনে হলেও ভিরাট কোহলি, কেন উইলিয়ামসনদের বেছে নিয়েছেন তিনি।

রশিদ খানের বেছে নেওয়া সেরা ৫ টি-টোয়েন্টি ক্রিকেটারের ২ জন ভারতীয়, ১ জন করে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের। দুই ভারতীয় ভিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড।

বর্তমান সময়ের অন্যতম সেরা, তর্ক সাপেক্ষে সেরা ব্যাটার ভিরাট কোহলি। তবে টি-টোয়েন্টিতে তাকে আলাদা ভাবে কখনোই বিবেচনা করা হয় না, কিন্তু রশিদ খান তাকেই প্রথম চয়েস হিসেবে বেছে নিয়েছেন। অবশ্য পরিসংখ্যান কোহলির হয়েই কথা বলছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩ হাজারের বেশি রান, সব মিলিয়ে টি-টোয়েন্টিতে কোহলির রান ১০ হাজারেরও বেশি।

রশিদ খানের চমক দ্বিতীয় সেরা ক্রিকেটার বেছে নেওয়ায়, দ্বিতীয় সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে তিনি বেছে নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক ও সানরাইজার্স হায়দ্রাবাদ সতীর্থ কেন উইলিয়ামসনকে। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ৫ হাজার ও আন্তর্জাতিক ক্রিকেটে ১৮০৫ রান করলেও কখনোই দুর্দান্ত টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে নিজেকে প্রমাণ করতে পারেননি উইলিয়ামসন।

টি-টোয়েন্টির সেরা ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ও কাইরন পোলার্ডকে বেছে নেওয়া নিয়ে প্রশ্ন তোলার সুযোগ অনেক কম। তবে পঞ্চম সেরা ক্রিকেটারে আছে আরও একটা চকম, রশিদ খান বেছে নিয়েছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

আরও খেলার খবরঃ   বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার দুর্দশার কারণ জানেন পন্টিং

টি-টোয়েন্টিতে হার্দিক পান্ডিয়া বেশ কার্যকর অলরাউন্ডার হলেও পরিসংখ্যান আহামরি কিছু নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার রান সংখ্যা মোটে ৪৮৪ ও উইকেট ৪২টি। স্বীকৃত টি-টোয়েন্টিতেই পান্ডিয়ার উইকেট সংখ্যা ১১০ টি, রান সংখ্যা মোটে ২৭২৮টি।

রশিদ খানের চোখে টি-টোয়েন্টির সেরা ৫ ক্রিকেটার:

১৷ ভিরাট কোহলি
২৷ কেন উইলিয়ামসন
৩৷ এবি ডি ভিলিয়ার্স
৪৷ কাইরন পোলার্ড
৫৷ হার্দিক পান্ডিয়া

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি