বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাবাদা-মিলারের ব্যাটে কষ্টার্জিত জয় দক্ষিণ আফ্রিকার

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ১৯:৫৩:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে যেতে জয়ের বিকল্প ছিল না দুই দলের কাছেই, আগে ব্যাট করা শ্রীলঙ্কা ১৪২ রানের সংগ্রহ গড়লেও দুশমন্ত চামিরা ও ওয়েনিন্দু হাসারাঙ্গার দুর্দান্ত বোলিংয়ে যথেষ্ট মনে হচ্ছিলো। তবে জয় দেখতে পাওয়া শ্রীলঙ্কাকে হতাশা উপহার দেন ডেভিড মিলার ও কাগিসো রাবাদা।

জয়ের জন্য শেষ ওভারে ১৫ রান প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার, উইকেটে ডেভিড মিলার ও কাগিসো রাবাদা। লাহিরুর কুমারার করা প্রথম বলে ১ রান নিয়ে মিলারকে স্ট্রাইকে দেন রাবাদা, পরের দুই বলে ২ ছক্কা হাকিয়ে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন মিলার।।

চতুর্থ বলে ১ রান নিয়ে স্কোর লেভেল করে ফেলেন মিলার, পঞ্চম বলে বাউন্ডারি মেরে ১ বল হাতে রেখেই দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটের জয় এনে দেন কাগিসো রাবাদা। এই জয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দারুণ ভাবেই টিকে থাকলো দক্ষিণ আফ্রিকা, হারের ফলে সেমিফাইনালে ওঠার সমীকরণ কঠিন করে ফেললো শ্রীলঙ্কা।

এর আগে শারজাতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে চতুর্থ ওভারেই ফিরেন অফ ফর্মে থাকা লঙ্কান ওপেনার কুশাল পেরেরা, দ্বিতীয় উইকেটে চারিত আসালাঙ্কাকে নিয়ে ৪১ রান যোগ করেন আরেক ওপেনার পাথুম নিশঙ্কা। ২১ রান করে রান আউটে কাটা পড়েন আসালাঙ্কা।

রের ওভারে শূন্য হাতে ফিরেন ভানুকা রাজাপাকসে। আভিস্কা ফার্নান্দো ৩ ও ওয়েনিন্দু হাসারাঙ্গা ৪ রান করে আউট হলে ১০০ রান তোলার আগেই ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে শ্রীলঙ্কা, একপাশ আগলে রেখে ফিফটি তুলে নেন নিশঙ্কা।

দাসুন শানাকা, চাকিমা করুনারত্নেরাও ব্যাট হাতে কিছুই করতে পারেননি, একাই লড়ে যাওয়া পাথুম নিশঙ্কা শ্রীলঙ্কাকে লড়াইয়ের পুঁজি এনে দেন। অষ্টম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৫৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন নিশঙ্কা, যা লঙ্কানদের স্কোরের অর্ধেকেরও বেশি।

শ্রীলঙ্কা ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে ১৪২ রানের সংগ্রহ পায়, দক্ষিণ আফ্রিকার হয়ে ডোয়াইন প্রিটোরিয়াস ও তাবরাইজ শামসি নেন ৩টি করে উইকেট, ২ উইকেট পেয়েছেন অ্যানরিখ নরৎজে।

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি