বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাসেল বল না করলে সাকিবকে একাদশে রাখার পক্ষে গম্ভীর

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ১১:১৯:১২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আন্দ্রে রাসেল & সাকিব আল হাসান (ছবিঃ গুগল)
আন্দ্রে রাসেল & সাকিব আল হাসান (ছবিঃ গুগল)

চরম অবাস্তব কিছু না ঘটলে এবারের আইপিএলের প্রথম এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। প্লে অফের সেই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আন্দ্রে রাসেল যদি বোলিং করার মতো ফিট না হন, তাহলে তাকে একাদশে নেওয়া উচিৎ নয় বলে মনে করেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

আর সেক্ষেত্রে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকেই একাদশ রাখা কলকাতা নাইট রাইডার্সের জন্য উপযুক্ত হবে বলে মনে করেন ফ্যাঞ্জাইজিটিকে ২০১২ এবং ২০১৪ সালে শিরোপা জেতানো অধিনায়ক গৌতম গম্ভীর।

উল্লেখ্য, আবুধাবিতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। যার দরুন নিজেদের শেষ তিন ম্যাচে বিধ্বংসী এই অলরাউন্ডারকে পায়নি কলকাতা নাইট রাইডার্স। তার পরিবর্তে এক ম্যাচে টিম সেইফার্ট এবং বাকি দুই ম্যাচে সাকিব আল হাসানকে দলে নিয়েছিলো কলকাতা।

সেই দুই ম্যাচে সুযোগ পেয়ে বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন টাইগার অলরাউন্ডার। আর কোনো ম্যাচেই ব্যাটিংয়ের সুযোগ পাননি তিনি। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ৪ ওভার হাত ঘুরিয়ে ২০ রান খরচায় ১ উইকেট নিয়েছিলেন সাকিব। পাশাপাশি দূর্দান্ত এক থ্রোতে হায়দ্রাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনকে রান আউট করেছিলেন তিনি।

ছবি – আইপিএল

আর বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে প্রথম ওভারে বোলিং এসেই দূর্দান্ত ছন্দে থাকা যশস্বী জশওয়ালকে বোল্ড করেন সাকিব আল হাসান। সে ওভারে মাত্র ১ রান খরচ করেন টাইগার অলরাউন্ডার। কিন্তু আশ্চর্যজনকভাবে সে ম্যাচে আর বোলিংয়েই আনা হয়নি সাকিবকে।

ইসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে প্লে অফে কলকাতার একাদশে আন্দ্রে রাসেলের অন্তর্ভুক্তি নিয়ে গৌতম গম্ভীর বলেন,

“না, যদি সে বোলিং না করে, তাহলে সে (একাদশের) ভিতরে আসে না। সাকিব কি ভুল করেছে? আমার জন্য, যদি রাসেল ফিট থাকে এবং সে ব্যাটিং এবং বোলিং উভয় বিভাগে অবদান রাখতে রাজি হয়, আমি তাকে বেছে নেব। কিন্তু যদি সে বলে যে, সে শুধু ব্যাটিং করতে পারবে এবং বোলিং করতে পারবে না, তাহলে আমি সম্ভবত সাকিবের সাথেই যেতে চাই। কারণ আরসিবির মতো শক্তিশালী ব্যাটিং লাইনআপের বিরুদ্ধে ষষ্ঠ বোলিং বিকল্প দরকার।”

আরও খেলার খবরঃ   দিল্লির কাছে পাত্তাই পেলো না সাকিব বিহীন কলকাতা

তিনি আরও যোগ করেন, “নীতিশ রানা এবং ভেঙ্কটেশ আইয়ারের খণ্ডকালীন বোলিং দিয়ে আপনি চার বা পাঁচজন বোলারের সাথে যেতে পারবেন না। এরকম অন্তিম মূহুর্তে, বিশেষত প্লে অফ ম্যাচে আপনি এটি চাইবেন না।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি